বিয়ে করুন ধর্ষিতাকে, না হলে জেল হবে ! ধর্ষককে প্রস্তাব সুপ্রিম কোর্টের !

বিয়ে করুন ধর্ষিতাকে, না হলে জেল হবে ! ধর্ষককে প্রস্তাব সুপ্রিম কোর্টের !

photo source collected

শুধু এই নয় ওই ছাত্রীকে প্রাণে মারার হুমকি ও অ্যাসিড হামলার ভয়ও দেখানো হয়। এই জঘন্য অপরাধের পর কি করে সুপ্রিম কোর্ট এই ধরণের প্রস্তাব দিতে পারে তা নিয়ে তুমুল চর্চা চলছে বিভিন্ন মহলে।

  • Share this:

    #নয়া দিল্লি: ধর্ষণের মামলায় সুপ্রিম কোর্টের মন্তব্য নিয়ে শুরু হয়েছে আলোচনা। মহারষ্ট্রের স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আটক করা হয় স্টেট ইলেকট্রিক প্রোডাকশন কোম্পানির কর্মী মোহিত সুভাষ চবনকে। তাঁর বিরুদ্ধে ধর্ষণের মামলা করা হয়। সোমবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদে এই মামলার প্রেক্ষিতে অভিযুক্তকে প্রশ্ন করেন, “আপনি কি ওকে বিয়ে করবেন?” স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে সুভাষ চবনের বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের হয়। এই মামলায় আগাম জামিন চেয়েছিলেন সুভাষ।

    জামিনে আবেদনকারীর উদ্দেশে প্রধান বিচারপতি এসএ বোবদে বলেন, “আপনি যদি ওকে বিয়ে করেন, তাহলে আমরা আপনাকে সাহায্য করতে পারি। যদি তা না হয় আপনি চাকরি হারাবেন এবং জেলেও যাবেন।” এরপর প্রধান বিচারপতির আরও বলেন,”আপনি একজন সরকারি চাকুরিজীবী, আপনার এই কাণ্ড ঘটানোর আগে ভাবা উচিত ছিল। তবে, আমরা বিয়ে করার জন্য চাপ দিচ্ছি না। আপনার ইচ্ছে আমাদের জানান।” তবে ওই ব্যক্তি বিয়েতে অমত জানান।

    মোহিত সুভাষ চবন জানায়, 'সে বিয়ে করতে পারবে না। কারণ সে আগে থেকেই বিবাহিত।" যদিও ওই স্কুল ছাত্রীকে বিয়ের প্রস্তাব আগেই দেওয়া হয়েছিল ধর্ষক ও তার পরিবারের তরফ থেকে। মেয়েটিকে বলা হয়েছিল, অভিযোগ না জানাতে। পরিবর্তে চবন ওই ছাত্রীকে বিয়ে করবে। কিন্তু ছাত্রী রাজি হয়নি। সে থানায় যায়। শুধু এই নয় ওই ছাত্রীকে প্রাণে মারার হুমকি ও অ্যাসিড হামলার ভয়ও দেখানো হয়। এই জঘন্য অপরাধের পর কি করে সুপ্রিম কোর্ট এই ধরণের প্রস্তাব দিতে পারে তা নিয়ে তুমুল চর্চা চলছে বিভিন্ন মহলে।

    Published by:Piya Banerjee
    First published: