Home /News /national /
উত্তরাখণ্ডে রাজনৈতিক টানাপোড়েন পৌঁছল রাষ্ট্রপতির দরজায়

উত্তরাখণ্ডে রাজনৈতিক টানাপোড়েন পৌঁছল রাষ্ট্রপতির দরজায়

ক্রমশ জটিল হচ্ছে উত্তরাখণ্ডের রাজনৈতিক সঙ্কট। উত্তরাখণ্ডের রাজনৈতিক টানাপোড়েন এবার পৌঁছল রাষ্ট্রপতির দরজা পর্যন্ত। সোমবার রাতে রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দ্বারস্থ হয় বিজেপি, কংগ্রেস দু'পক্ষই। উত্তরাখণ্ডে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সমর্থন রয়েছে বলে রাষ্ট্রপতির কাছে দাবি জানায় গেরুয়া শিবির। অন্যদিকে, কংগ্রেস অভিযোগ করে, কেন্দ্রকে ব্যবহার করে রাজ্যের নির্বাচিত সরকার ফেলতে চক্রান্ত করছে বিজেপিই।

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: ক্রমশ জটিল হচ্ছে উত্তরাখণ্ডের রাজনৈতিক সঙ্কট।  উত্তরাখণ্ডের রাজনৈতিক টানাপোড়েন এবার পৌঁছল রাষ্ট্রপতির দরজা পর্যন্ত। সোমবার রাতে রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দ্বারস্থ হয় বিজেপি, কংগ্রেস দু'পক্ষই। উত্তরাখণ্ডে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সমর্থন রয়েছে বলে রাষ্ট্রপতির কাছে দাবি জানায় গেরুয়া শিবির। অন্যদিকে, কংগ্রেস অভিযোগ করে, কেন্দ্রকে ব্যবহার করে রাজ্যের নির্বাচিত সরকার ফেলতে চক্রান্ত করছে বিজেপিই।

    রাজ্যে নতুন সরকার গঠনের জন্য তাদের কাছে ৩৬ জন বিধায়কের সমর্থন রয়েছে বলে রাষ্ট্রপতির কাছে দাবি করে বিজেপি। তার আগে রাজধানীর বিজয় চক থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত, উত্তরাখণ্ডের দলীয় সাংসদ ও বিধায়কদের নিয়ে পদযাত্রা করে শক্তি প্রদর্শনও করে গেরুয়া শিবির। পদযাত্রায় ছিলেন কংগ্রেসের ন'জন বিক্ষুব্ধ বিধায়কও।

    অন্যদিকে, কংগ্রেসে অভিযোগ করে, রাজ্যের নির্বাচিত সরকারকে ফেলতে চক্রান্ত করছে বিজেপি। ২৮ তারিখ রাজ্যপালের কাছে, সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের ব্যাপারেও তারা আত্মবিশ্বাসী বলে দাবি কংগ্রেস শিবিরের। এর সাথেই  রাজ্যের বর্তমান সঙ্কটের জন্য এদিন বিজেপিকে ফের একবার দায়ী করেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত।

    dc-Cover-ie9am4vsb8pcsvjbjp8d2dbqf3-20160321120725.Medi

    First published:

    Tags: BJP, Congress, Harish Rawat, President Pranab Mukherjee, Uttarakhand, Uttarakhand Crisis