Home /News /national /
আরও চমক এবং উত্তেজনা নিয়ে ফিরেছে #BYJUSYoungGenius2

আরও চমক এবং উত্তেজনা নিয়ে ফিরেছে #BYJUSYoungGenius2

এই জানুয়ারিতে আরও চমক এবং উত্তেজনা আসতে চলেছে, কারণ #BYJUSYoungGenius2 ফিরে আসছে নতুন সিজনের হাত ধরে

  • Share this:

    প্রথম সিজনের অসাধারণ সাফল্য এবং প্রচুর প্রশংসা পাওয়ার পরে, News 18-এ ফিরে আসছে BYJU'S Young Genius-এর সিজন 2, এখানে শিশুদের প্রতিভা দেখে আপনি হতবাক হয়ে যাবেন।

    আপনি যদি একটি স্টেজে উত্তেজনা, উদ্দীপনা, সাফল্য এবং প্রচুর এনার্জি একসাথে নিয়ে আসেন, তাহলে কী হবে? আপনি যদি শিশুদের কথা ভেবে থাকেন, তাহলে ঠিকই ভেবেছেন। কিন্তু যদি সেরা প্রতিভার অধিকারী শিশুদের কথা বলেন, তাহলে একদম বাজিমাত করে দিয়েছেন। কারণ, এশিয়ার সেরা শিশুদের অনুষ্ঠান BYJU'S Young Genius-এর প্রথম সিজনে, ভারতীয় কচিকাচাদের অসাধারণ মেধা এমন ভাবে তুলে ধরা হয়েছে, যা এর আগে কেউ কখনও দেখেননি।

    নিশ্চয়ই মনে আছে 15-বছরের চিরাগ রাঠির কথা, যাকে গণিত বিস্ময়-প্রতিভা শকুন্তলা দেবীর সাথে তুলনা করা হত, কারণ সে এই অল্প বয়সেই অঙ্কের নানা জটিল হিসেবের সমাধান করে ফেলে কয়েক সেকেন্ডের মধ্যে! বা ঋষি শিব প্রসন্ন-কে নিশ্চয়ই ভুলে যাননি, 180 আইকিউ স্কোরকে সঙ্গী করে ছয় বছরে পা দেওয়ার আগেই যে মেনসা ক্লাবের কনিষ্ঠতম সদস্যপদ লাভ করেছে। ইতিমধ্যেই সে একটি বই লিখে ফেলেছে, এবং তার একটি নিজস্ব ইউটিউব চ্যানেল রয়েছে! এখানে মাত্র দুইজন অনন্য প্রতিভাসম্পন্ন খুদের কথা বলা হল, সিজন 1-এর মাধ্যমে এমনই বহু প্রতিভা বিশ্বের সামনে তুলে ধরেছিল BYJU'S Young Genius অনুষ্ঠান।

    BYJU'S Young Genius সম্পর্কে জেনে নিন

    BYJU'S Young Genius এমন অনন্য মেধাসম্পদের অধিকারী শিশুদের সকলের সামনে নিয়ে আসে, যারা এই অল্প বয়সেই কোনও একটি বিষয়ে দুর্ধর্ষ দক্ষতা রপ্ত করেছে। BYJU'S Young Genius-এর হাত ধরে এই প্রথম বিস্ময়কর প্রতিভার অধিকারী শিশুরা একটি প্ল্যাটফর্ম পেয়েছে। এখানে আসা খুদেদের প্রতিভা দেখে অতিথি তারকা থেকে শুরু করে সাধারণ দর্শক- প্রত্যেকেই হতচকিত হয়ে যান।

    এ কথা নিঃসন্দেহে বলা যায় যে, এই শো বহু শিশুকে অনুপ্রাণিত করেছে এবং নিজের পছন্দের বিষয়ে সেরার শিরোপা কুড়িয়ে নেওয়ার জন্য শ্রেষ্ঠ পারফর্মেন্স সকলের সামনে তুলে ধরার শক্তি জুগিয়েছে। এই শো এমন একটি দারুণ প্ল্যাটফর্ম নিয়ে এসেছে, যেখানে এই শিশুরা নিজেদের অনন্য প্রতিভার পরিচয় দিতে পারে।

    সিজন 2 নিয়ে এত উচ্ছ্বাসের কারণ কী -

    সিজন 1-এর প্রতিভাবান খুদেরা ইতিমধ্যেই ঘরে ঘরে পরিচিত হয়ে গিয়েছে এবং তাদের দেখে আরও বহু খুদে উৎসাহিত হয়ে উঠেছে। এখন News18 Network –এর অন্যতম উদ্যোগ BYJU'S Young Genius-এর সিজন 2-এর হাত ধরে উঠে আসতে চলেছে এমন আরও বহু বিস্ময়কর প্রতিভা, তাদের অনন্য প্রতিভাকে প্রচারের নিয়ে আসার প্রয়াস জারি থাকবে এই সিজনেও।

    সিজন 2 আরও অনেক বেশি ধামাকাদার করে তোলার জন্য হাজির থাকবেন বহু অতিথি তারকা, তাঁদের মধ্যে থাকবেন অলিম্পিক চ্যাম্পিয়ন, জনপ্রিয় অভিনেতা, এবং প্রাক্তন খেলোয়াড়রা। এই সিজনে জিনিয়াস শব্দের নতুন সংজ্ঞা তৈরি করবে BYJU'S Young Genius এবং সেই যাত্রার সঙ্গী হবেন তরুণ উদ্যোক্তা থেকে শুরু করে অলিম্পিয়াড চ্যাম্প, এবং পরিবেশ-যোদ্ধা থেকে শুরু করে আরও অনেকে।

    গত বারের তুলনায় আরও বড় এবং আরও উন্নত সংস্করণ হিসেবে BYJU'S Young Genius-এর সিজন 2 তার যাত্রা শুরু করতে প্রস্তুত। সারা দেশের নানা প্রান্ত থেকে খুঁজে বের করা এই প্রতিভাবান খুদেদের মেধার ঝলক দেখে এবং এত অল্প বয়সে তাদের সাফল্যের কাহিনী শুনে, হতবাক হয়ে যাবেন আপনিও।

    আরও জানতে BYJUS Young Genius –তে লগইন করুন।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Byjus, BYJUSYoungGenius2

    পরবর্তী খবর