Home /News /national /
Amit Shah On Farmers: Exclusive: কৃষকরা আমাদের সঙ্গেই আছেন, কৃষক আন্দোলন নিয়ে বললেন অমিত শাহ

Amit Shah On Farmers: Exclusive: কৃষকরা আমাদের সঙ্গেই আছেন, কৃষক আন্দোলন নিয়ে বললেন অমিত শাহ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Amit Shah To News18:স্পষ্ট মত প্রকাশ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

  • Share this:

    #নয়াদিল্লি: সামনেই উত্তরপ্রদেশে নির্বাচন। কৃষক আন্দোলনের কী প্রভাব পড়বে ভোটে? পঞ্জাবেও কী কৃষক ইস্যু নিয়েই ভোট? নেটওয়ার্ক ১৮-এর গ্রুপ এডিটর-ইন চিফ রাহুল জোশীকে একান্ত সাক্ষাৎকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বললেন, কৃষকদের সমর্থন বিজেপি হারায়নি (Amit Shah On Farmers)। তিনি বলেন, কৃষকরা আমাদের সঙ্গেই আছেন। কৃষকদের একটি ভুল দৃষ্টিভঙ্গি তৈরির চেষ্টা করা হয়েছিল,কিন্তু তা সফল হয়নি।

    দীর্ঘদিন ধরে উত্তাল কৃষক আন্দোলন দেখেছে দেশ (Farmers Movement)। দিল্লির একাধিক সীমান্তে নয়া কৃষি আইন (New Farm Law) বাতিলের দাবিতে টানা আন্দোলন চালিয়ে গিয়েছেন কৃষকরা। হরিয়ানা, পঞ্জাব, উত্তর প্রদেশের কৃষকদের আন্দোলন চলেছে দীর্ঘ দিন। সেই নিয়ে উত্তাল হয়েছে জাতীয় রাজনীতি। শেষ পর্যন্ত সংসদে কৃষি আইন বাতিলের প্রস্তাব গৃহীত হয়েছে। বাতিল করা হয়েছে নয়া কৃষি আইন। বিজেপি বিরোধী দলগুলির তরফ থেকে বারবারই এই কৃষকদের সরকার বিরোধিতার কথা বলে বলা হয়েছে, পঞ্জাব ও উত্তরপ্রদেশে কৃষকরা মুখ ফিরিয়েছেন বিজেপির থেকে। তার প্রভাব দেখা যাবে বিধানসভা নির্বাচনে। সেই কথা কার্যত উড়িয়ে দিয়েছেন অমিত শাহ (Amit Shah On Farmers)। তিনি বলেছেন, কৃষকদের সমর্থন এখনও বিজেপির প্রতিই আছে।

    আরও পড়ুন - তিনশোর বেশি আসন পেয়েই উত্তর প্রদেশে ফিরছে বিজেপি, দাবি অমিত শাহের

    এ ছাড়াও সাক্ষাৎকারে, সিএএ (CAA) নিয়ে বড় দাবি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নেটওয়ার্ক ১৮-এর গ্রুপ এডিটর-ইন চিফ রাহুল জোশীকে একান্ত সাক্ষাৎকারে তিনি বলেছেন, সিএএ আইন থেকে পিছু হঠার কোনও প্রশ্নই ওঠে না, করোনা থেকে মুক্তির পরেই আইন বলবৎ করতে উদ্যোগ নেবে কেন্দ্রীয় সরকার। নাগরিকত্ব আইন নিয়ে বিতর্কের শেষ নেই। প্রথম থেকেই এই আইনের বিরুদ্ধে বিভিন্ন মহল থেকে প্রশ্ন তোলা হয়েছে। পাল্টা কেন্দ্র বলেছে, এই আইন কারওর নাগরিকত্ব কেড়ে নেওয়ার আইন নয়, নাগরিকত্ব দেওয়ার আইন। যদিও তাই নিয়ে বিতর্কের কোনও সমাধান হয়নি। তার মধ্যেই এই নিয়ে স্পষ্ট মত প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

    আরও পড়ুন: বিজেপি-র আমলেই দেশ নিরাপদ, কোথায় এগিয়ে আদিত্যনাথ, বড় দাবি অমিত শাহের

    দেশের বিভিন্ন অংশে, এমনকী পশ্চিমবঙ্গে সিএএ বিরোধী আন্দোলন হয়েছে, আবার অন্য পক্ষের এক বিশাল সংখ্যায় মানুষ সিএএ-এর মাধ্যমে নাগরিকত্ব পাওয়ার পক্ষেও সওয়াল করেছেন। উত্তাল হয়েছে অসম। তার পর সাময়িক ভাবে সিএএম ইস্যু জাতীয় রাজনীতির প্রেক্ষাপট থেকে ফিকে হয়ে গিয়েছে। যদিও অমিত শাহ বলছেন, করোনার কারণে এই বিষয়টি একটু থমকে আছে। কিন্তু রোগের প্রকোপ কমলেই এই নিয়ে পদক্ষেপ করবে সরকার।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Amit Shah, Farm Laws

    পরবর্তী খবর