Home /News /national /
Bulldozer Action : বুলডোজার নিয়ে উত্তরপ্রদেশ সরকারের জবাব চাইল আদালত, সময় তিন দিন

Bulldozer Action : বুলডোজার নিয়ে উত্তরপ্রদেশ সরকারের জবাব চাইল আদালত, সময় তিন দিন

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Bulldozer Action: জমিয়ত-উলেমা-এ-হিন্দ-এর করা মামলার শুনানি শীর্ষ আদালত মন্তব্য করে, "সমস্ত দিক নিরপেক্ষভাবে বিবেচনা করতে হবে। আমরা আশা করব প্রশাসন আইন মেনে কাজ করবে।

  • Share this:

#নয়াদিল্লি: বুলডোজার অভিযান নিয়ে সুপ্রিমকোর্টে প্রশ্নের মুখে পড়ল উত্তরপ্রদেশ পুলিশ প্রশাসন। শীর্ষ আদালতের তরফে যোগী সরকারকে নোটিশ পাঠিয়ে বলা হয়েছে আইনি প্রক্রিয়া মেনে উচ্ছেদ অভিযান করতে হবে। কোন রকম প্রতিশোধ স্পৃহা থেকে বুলডোজার অভিযান করা যাবে না, স্পষ্ট জানিয়ে দিয়েছে শীর্ষ আদালত। মঙ্গলবার এই মামলার পরবর্তী শুনানি হবে। তার মধ্যে উত্তর প্রদেশ এবং কানপুর জেলা পুলিশকে বুলডোজার অভিযান নিয়ে নোটিশের জবাব দিতে বলা হয়েছে সুপ্রিম কোর্টের পক্ষ থেকে।

আরও পড়ুন: চলতে-চলতেই হ‍ঠাৎ বিয়েবাড়ির বাসে দাউদাউ আগুন, চাঞ্চল্য ছড়িয়ে পড়ল কাঁথিজুড়ে

জমিয়ত-উলেমা-এ-হিন্দ-এর করা মামলার শুনানি শীর্ষ আদালত মন্তব্য করে, "সমস্ত দিক নিরপেক্ষভাবে বিবেচনা করতে হবে। আমরা আশা করব প্রশাসন আইন মেনে কাজ করবে। সুরক্ষা সুনিশ্চিত করতে হবে যাতে বেআইনি কোনও ঘটনা না ঘটে।" বুলডোজার অভিযানের উপর অবশ্য স্থগিতাদেশ জারি করেনি শীর্ষ আদালত। তবে শীর্ষ আদালতের থেকে স্পষ্ট করে দেওয়া হয়েছে যাতে আইন মেনে এই অভিযান চলে। বিচারপতিরা বলেন, "বলেন আমরা আদেশ জারি করছি না, তবে খেয়াল রাখতে হবে যাতে সব কিছু আইন মেনে হয়।" উত্তরপ্রদেশে বুলডোজার অভিযান নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। বুলডোজার অভিযানের বিরোধিতায় সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে জমিয়ত-উলেমা-এ-হিন্দ। আইনি প্রক্রিয়া এড়িয়ে যাতে উত্তরপ্রদেশে বুলডোজার অভিযান না হয় তার আবেদন জানিয়ে শীর্ষ আদালতে মামলা দায়ের করে সংগঠনটি।

RAJIB CHAKRABORTY

Published by:Uddalak B
First published:

Tags: Uttar Pradesh

পরবর্তী খবর