• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • SCHEDULED INTERNATIONAL FLIGHT SUSPENSION EXTENDED TILL APRI 30 SANJ

Covid Alert : আতঙ্কে দেশ, বাড়ানো হল আন্তর্জাতিক উড়ানের নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা photo-file

৩০ এপ্রিল পর্যন্ত সব আন্তর্জাতিক উড়ান বন্ধ করে দেওয়া হয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি : দেশে ফের বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। দ্বিতীয় ঢেউ এর আগমন ঠেকানো প্রায় অসম্ভব বলে জানিয়ে দিয়েছে এইমস-এর চিকিৎসকেরাও। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তাই মরিয়া মোদি সরকার। সংক্রমণ রুখতে এবার আন্তর্জাতিক উড়ানের নিষেধাজ্ঞা বাড়ানোর সিদ্ধান্ত নিল ডিজিসিএ। ৩০ এপ্রিল পর্যন্ত সব আন্তর্জাতিক উড়ান বন্ধ করে দেওয়া হয়েছে।

    শুধু মাত্র সেই সমস্ত উড়ানে ছাড়পত্র দেওয়া হয়েছে যে দেশগুলির সঙ্গে এয়ার বাবল এর মাধ্যমে পূর্ব নির্ধারিত রয়েছে উড়ান। 'বন্দে ভারত মিশন' এর আওতায় থাকা দেশের উড়ানগুলির ক্ষেত্রেও এই নিয়ম চলবে না বলে জানানো হয়েছে। এর মধ্যে রয়েছে ব্রিটেন, ফ্রান্স, জার্মানির মত দেশগুলিও। তবে সরকারী ছাড়পত্র নিয়ে নির্দিষ্ট যাত্রীরাই ওই বিমানগুলিতে যাত্রা করতে পারবেন। মাত্র নির্দিষ্ট রুটেই বিমানগুলিকে উড়ানের অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে ডিজিসিএ।

    যাতে বাইরের স্ট্রেন আর দেশে ঢুকতে না পারে সেকারণেই এই নিষেধাজ্ঞার কড়াকড়ি। তবে আগে থেকে যে উড়ানগুলি নির্ধারিত ছিল সেগুলিকে ছাড় দেওয়া হয়েছে। এদিকে করোনা সংক্রমণ দ্রুত বাড়ছে গোটা দেশে। শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। দেশের দৈনিক করোনা সংক্রমণ ৩০ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে এখানে। পরিস্থিতি সামাল দিতে কেন্দ্রীয় সরকার বড় সিদ্ধান্ত নিয়েছে। করোনা টিকা এবার সকলকেই দেওয়া হবে বলে জানানো হয়েছে। অর্থাৎ ৪৫ বছরের কম বয়স যাঁদের তাঁদেরও করোনা টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংক্রমণ দ্রুত নিয়ন্ত্রণে আনতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    অন্যদিকে, করোনা সংক্রমণের মধ্যেই ৫ রাজ্যে ভোট। প্রচার চলছে জোর কদমে। করোনা বিধিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে চলছে জনসভা ইত্যাদি। ফলে হু হু করে করোনা সংক্রমণ বেড়ে চলেছে। পরিস্থিতি সামাল দিতে ভোটদান নিয়ে কড়া নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন। করোনা বিধি না মানা হলে ভোটাররা ভোট দিতে পারবেন না বলে জানানো হয়েছে। প্রতি বুথে থার্মাল স্ক্রিনিং বাধ্যতামূলর বলে নির্দেশিকা জারি করেছে কমিশন।

    Published by:Sanjukta Sarkar
    First published: