• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • SBI Recruitment 2021: স্পেশাল ক্যাডার অফিসার নিয়োগ করছে SBI, কীভাবে করবেন আবেদন?

SBI Recruitment 2021: স্পেশাল ক্যাডার অফিসার নিয়োগ করছে SBI, কীভাবে করবেন আবেদন?

SBI Recruitment 2021: স্পেশাল ক্যাডার অফিসার নিয়োগ করছে SBI, কীভাবে করবেন আবেদন?

SBI Recruitment 2021: স্পেশাল ক্যাডার অফিসার নিয়োগ করছে SBI, কীভাবে করবেন আবেদন?

৪৫২ শূন্য পদে স্পেশাল ক্যাডার অফিসার (Specialist Cadre Officers) নিচ্ছে স্টেট ব্যাঙ্ক (SBI Recruitment 2021) ৷ ইচ্ছুক প্রার্থীরা আজ মঙ্গলবার অর্থাৎ ২২ ডিসেম্বর থেকে অনলাইন আবেদন করতে পারেন৷

  • Share this:

    #কলকাতা: ব্যাঙ্কে চাকরি করতে চান? দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক আপনার জন্য নিয়ে এল সুবর্ণ সুযোগ। সোমবার স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে একটি বিজ্ঞাপন অনলাইন ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

    ৪৫২টি শূন্য পদে স্পেশাল ক্যাডার অফিসার (Specialist Cadre Officers) নিচ্ছে স্টেট ব্যাঙ্ক (SBI Recruitment 2021)৷ ইচ্ছুক প্রার্থীরা মঙ্গলবার অর্থাৎ ২২ ডিসেম্বর থেকে অনলাইন আবেদন করতে পারবেন৷ আবেদনের শেষ তারিখ ১১ জানুয়ারি ২০২১৷

    অনলাইন আবেদন করার জন্য sbi.co.in/careers–এ ওয়েবসাইট লগ-ইন করুন। এসবিআই এসসিও নিয়োগ পরীক্ষা সাময়িকভাবে ফেব্রুয়ারি মাসে হবে। এই পদের জন্য যোগ্য পরীক্ষার্থীদের নাম ২২ জানুয়ারি থেকে জানা যাবে।

    এসবিআই এসসিও পদ গুলির মধ্যে ১৬ টি পদ বিশেষজ্ঞ ক্যাডার অফিসার (ইঞ্জিনিয়ার -আগুন), ২৮ টি পদ ডেপুটি ম্যানেজারের (আভ্যন্তরীণ নিরীক্ষা) জন্য, ৩২ টি পদ স্পেশালিস্ট অফিসার (নেটওয়ার্ক বিশেষজ্ঞ), ১০০ টি পদ স্পেশালিস্ট ক্যাডার অফিসার (সিকিউরিটি অ্যানালিস্ট), ২৩৬ টি পদ স্পেশালিস্ট ক্যাডার অফিসার, ২ স্পেশালিস্ট ক্যাডার অফিসার (ম্যানেজার - ক্রেডিট প্রডিউসার), এবং ৩৮ টি পদ স্পেশাল ক্যাডার অফিসার (মার্কেটিং)-এর জন্য রয়েছে।

    ইচ্ছুক প্রার্থীরা অ্যাপ্লিকেশন ফর্ম ফিল আপ করার আগে এক ঝলক নিচের নিয়মগুলি দেখে নিন:

    ১) নাম রেজিস্ট্রেশনের জন্য অনলাইনে ব্যাঙ্কে টাকা জমা দিতে হবে। অনলাইন পেমেন্ট করার শেষ তারিখের মধ্যেই টাকা ব্যঙ্কে জমা দিতে হবে। তাহলেই রেজিস্ট্রেশন সম্পূর্ণ হবে।

    ২) প্রার্থীদের অনলাইনে আবেদন করার আগে অনুরোধ করা হচ্ছে তাঁরা যেন প্রত্যেকটি জায়গা ভাল করে দেখে নিয়ে ফর্ম ফিল-আপ করেন।

    ৩) আবেদনের জন্য দরকার সরকার প্রদত্ত পরিচয় পত্র ৷ যেমন- আধার কার্ড, প্যান কার্ড ও ড্রাইভিং লাইসেন্স ৷ এছাড়া দরকার ঠিকানার প্রমাণপত্র, ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য, মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষার মার্কশিট এবং পাসপোর্ট ফটো ৷

    ৪) প্রার্থীকে 'অরিজিনাল ডকুমেন্টস' জমা দিতে হবে। এমনকী ইন্টারভিউ দিতে আসার সময়েও আসল নথি সঙ্গে করে নিয়ে যেতে হবে। যাঁরা সঠিক তথ্য দিতে পারবেন না, তাঁদের আবেদন গ্রহণ করা হবে না।

    ৫) যদি কোনও প্রার্থীকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়, কিন্তু তাঁর শিক্ষাগত যোগ্যতা, বয়স অথবা কাজের অভিজ্ঞতা মনোনীত হওয়ার যোগ্যতার সঙ্গে না মেলে, তাহলে তাঁর আবেদনপত্রকে খারিজ করে দেওয়া হবে।

    ৬) নতুন আপডেট পাওয়ার জন্য প্রার্থীকে ব্যাঙ্কের ওয়েবসাইটে নজর রাখতে বলা হচ্ছে। পরীক্ষার জন্য যারা এলিজেবল হবেন, তাঁদের নাম ইমেল অথবা অফিশিয়াল ওয়েবসাইটেই জানান হবে। কোনও রকমের হার্ড কপি ব্যাঙ্ক থেকে পাঠান হবে না।

    ৭) যদি দু'জন পরীক্ষার্থী একই নম্বর পেয়ে থাকেন সেক্ষেত্রে তাঁদের বয়স ও কাজের অভিজ্ঞতা দিয়ে যোগ্যতা বিচার করা হবে।

    ৮)অ্যাপ্লিকেশনের হার্ড কপি অথবা অন্যান্য নথি অফিসে পাঠানোর দরকার নেই।

    ৯)ব্যাঙ্কের অনলাইন ওয়েবসাইটের মাধ্যমেই সব রকমের আপডেট পাওয়া যাবে।

    Published by:Somosree Das
    First published: