'রামসেতু ভারতীয় ইঞ্জিনিয়াররা তৈরি করেছিলেন', আইআইটির অনুষ্ঠানে মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর

এই তত্ত্ব আইআইটির অধ্যাপক ও পড়ুয়াদের ঠিক মতো হজম হয়নি। ফলে দর্শক আসন থেকে তেমন কোনও সাড়া পাননি কেন্দ্রীয় মন্ত্রী

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 28, 2019 11:49 PM IST
'রামসেতু ভারতীয় ইঞ্জিনিয়াররা তৈরি করেছিলেন', আইআইটির অনুষ্ঠানে মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর
খড়গপুর আইআইটির অনুষ্ঠানে মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 28, 2019 11:49 PM IST

#খড়গপুর: খড়গপুর আইআইটিতে এসে রাম সেতুর কাহিনি শোনালেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী। অধ্যাপক-পড়ুয়াদের থেকে সাড়া না পেয়ে জিজ্ঞাসা করলেন, ঠিক কি না? যা দেখে অনেকেরই মনে পড়ে যাচ্ছে হীরক রাজার কথা।

খড়গপুর আইআইটির সমাবর্তন অনুষ্ঠান। সেখানে গিয়ে প্রাচীনকালে ভারতীয়দের ইনজিনিয়রিংয়ের নজির হিসেবে রাম সেতুর কাহিনি শোনালেন মোদি সরকারের মানব সম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক।

মোদি সরকারের মন্ত্রীর এই তত্ত্ব আইআইটির অধ্যাপক ও পড়ুয়াদের ঠিক মতো হজম হয়নি। ফলে দর্শক আসন থেকে তেমন কোনও সাড়া পাননি কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু, মন্ত্রীও ছাড়ার পাত্র নন।

এ সব দেখে অনেকেরই হীরক রাজের কথা মনে পড়ে যাচ্ছে। হীরকরাজও তো এ ভাবেই পারিষদদের কাছে জানতে চাইতেন, ঠিক কি না?

তামিলনাড়ুর রামেশ্বরম জেলার ধনুষকোডি থেকে বানর সেনার সাহায্যে শ্রীলঙ্কা (লঙ্কা) যাওয়ার রাস্তা বানিয়েছিলেন রাম। সেটাই রাম সেতু।

Loading...

এই তত্ত্ব এবার আইআইটিতে তুলে ধরলেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী। সম্প্রতি, আইআইটি বম্বেতে গিয়ে হরিদ্বারের এই সাংসদ দাবি করেন, নাসা বলেছে কম্পিউটারকে বাঁচিয়ে রাখতে হলে সংস্কৃত ভাষার সাহায্য লাগবে। কারণ সংস্কৃত বিজ্ঞানসম্মত ভাষা। এতে যা বলা হয়, পড়া হয়, তাই লেখা যায়।

পিছিয়ে নেই বিজেপির আরেক সাংসদ সাধ্বী প্রজ্ঞাও। চলতি মাসে প্রয়াত হয়েছেন দুই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজ, অরুণ জেটলি। এর জন্য বিরোধীদেরই কাঠগড়ায় তুলেছেন ভোপালের বিজেপি সাংসদ। প্রজ্ঞা মনে করেন, এর পিছনে রয়েছে বিরোধীদের তুকতাক। তুকতাক।

First published: 11:49:43 PM Aug 28, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर