Home /News /national /
Maharashtra Crisis: মহারাষ্ট্রে শিন্ডে শিবিরকে সমর্থন করবেন রাজ ঠাকরে, বিকেলে বৈঠকে বসবেন উদ্ধব

Maharashtra Crisis: মহারাষ্ট্রে শিন্ডে শিবিরকে সমর্থন করবেন রাজ ঠাকরে, বিকেলে বৈঠকে বসবেন উদ্ধব

ফাইল ছবি

ফাইল ছবি

Maharashtra Crisis:ইতিমধ্যে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কেশিয়ারি উদ্ধব ঠাকরেকে আস্থা ভোটের বিষয়ে ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেছেন, আগামী বৃহস্পতিবার, অর্থাৎ কালকে আস্থা ভোট আয়োজিত হবে।

  • Share this:

    #মুম্বই: মহারাষ্ট্রের রাজনীতিতে পটবরিবর্তন হচ্ছে দ্রুত। একনাথ শিন্ডে শিবিরের মুম্বই ফেরার খবর আসার পরেই মারাঠি নেতা রাজ ঠাকরে ঘোষণা করেছেন, তিনি একনাথ শিন্ডে শিবিরকে সরকার গড়তে সমর্থন করবেন। বুধবার এই ঘোষণা করেছেন তিনি। পাশাপাশি, বুধবারই বিশেষ বৈঠকে বসতে চলেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তাঁর হাতে এখনও ৫২ জন বিধায়ক রয়েছেন। তাঁদের ও এনসিপি, কংগ্রেসের সমর্থন চূডান্ত করতেই এই বিশেষ বৈঠকের সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

    এ দিকে গুয়াহাটিতে বুধবার সকালে কামাখ্যা মন্দিরে পুজো দিয়েছেন একনাথ শিন্ডে। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন, আমরা আগামীকাল মুম্বইয়ে পৌঁছে যাব। আমাদের সঙ্গে ৫০ বিধায়ক রয়েছেন। আমাদের দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। আমরা সমস্ত পরীক্ষায় পাস করব, আমাদের কেউ আটকাতে পারবে না। গণতন্ত্রে সংখ্যাগরিষ্ঠতাই শেষ কথা বলে, আমাদের হাতে সেটা রয়েছে।

    আরও পড়ুন: 'টোটো চালক-চিকিৎসককেও ডাকছে, তারপর...', দুর্গাপুরে গর্জে উঠলেন মমতা! নিশানায় কে?

    ইতিমধ্যে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কেশিয়ারি উদ্ধব ঠাকরেকে আস্থা ভোটের বিষয়ে ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেছেন, আগামী বৃহস্পতিবার, অর্থাৎ কালকে আস্থা ভোট আয়োজিত হবে। পাল্টা সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েছে শিবসেনা। তাঁদের পক্ষ থেকে বলা হয়েছে, এই নিয়ে আদালতের কাছে আবেদন করা হবে। আদালতে এখনও বিধায়কদের পদ নিয়ে নানারকম প্রশ্ন চিহ্ন রয়েছে, সেই বিষয়ে মামলা আদালতে বিচারাধীন। সুপ্রিম কোর্টের নির্দেশ দেওয়ার আগেই এই আস্থা ভোট করার সিদ্ধান্ত নেওয়ার কোনও মানে হয় না। সেই আবেদনকেই চ্যালেঞ্জ করেছে শিবসেনা।

    আরও পড়ুন: জিটিএ-তে খাতা খুলল তৃণমূল, মহকুমা পরিষদেও সবুজ ঝড়! পাহাড়ে দাপট অনীতের দলের

    এর মধ্যে আবার উঠে এসেছে এনসিপি নেতা নবাব মালিক ও অনিল দেশমুখের নামও। তাঁরা আপাতত জেলে বন্দি। খবর পাওয়া গিয়েছে, তাঁরা সুপ্রিম কোর্টে আস্থা ভোটে উপস্থিত থাকার অনুমতি চেয়ে আবেদন করেছেন। বুধবার বিকেলেই তাঁদের আবেদন শুনানির সময় দিয়েছে আদালত। ফলে বলা চলে, ক্রমাগত নানারকম ঘটনা ঘটে চলেছে মহারাষ্ট্রের রাজনৈতিক মানচিত্রে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Maharashtra Crisis

    পরবর্তী খবর