'আমার সঙ্গে সাক্ষাতের রাজনৈতিক ফায়দা তুলেছেন আপনি', রাহুলকে চিঠি পারিকরের

'আমার সঙ্গে সাক্ষাতের রাজনৈতিক ফায়দা তুলেছেন আপনি', রাহুলকে চিঠি পারিকরের
  • Share this:

#নয়াদিল্লি: ট্যুইটে জানিয়েছিলেন ব্যক্তিগত কারণে গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কিন্তু রাহুল গান্ধি সংবাদমাধ্যমকে মঙ্গলবারই জানিয়েছিলেন যে মোদি সরকারের আমলে যে নয়া রাফাল চুক্তি হয়েছে তার কোনও কিছুই জানেন না পারিকর ।

রাহুল গান্ধির এই মন্তব্যের পরেই নতুন করে শুরু হয়েছে আরও এক বিতর্ক । রাহুলকে একটি চিঠিতে পারিকর স্পষ্ট জানিয়েছেন হঠাৎ করেই পারিকরকে ফোন করে তাঁর স্বাস্থ্যের খোঁজ নিয়েছিলেন রাগা ও ভারতের রাজনৈতিক ঐতিহ্য অনুযায়ী দলীয় রাজনীতি নির্বিশেষে প্রত্যেকেই চান প্রত্যেকে সুস্থ থাকুক । সেই মর্মেই রাহুল আসায় রীতিমত খুশি হয়েছিলেন পারিকর ।

 

যদিও চিঠির পরবর্তী অংশেই পারিকর জানিয়েছেন নানাবিধ সংবাদ প্রতিবেদন পড়ে তিনি রীতিমত হতাশ হয়েছেন । রাহুল ও পারিকরের এই সংক্ষিপ্ত সাক্ষাৎকারে রাফাল নিয়ে কোনওরকম আলোচনা হয়নি কিন্তু সংবাদমাধ্যমের কাছে এধরনের মন্তব্য করে রাহুল প্রমাণ করে দিয়েছেন যে কেবলমাত্র নিজের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্যই এই সাক্ষাতের সুযোগ নিয়েছেন তিনি।

 

রাষ্ট্রের সুরক্ষার কথা মাথায় রেখেই এই নির্দিষ্ট এয়ারক্রাফট গুলির চুক্তি করা হয়েছে । যদিও রাফাল নিয়ে পারিকরের বিবৃতি এটুকুই রয়েছে ও তারপরেই রাহুলের বিরুদ্ধে নিম্নমানের রাজনীতি করার অভিযোগ তুলেছেন গোয়ার মুখ্যমন্ত্রী ।

একদিকে তিনি একটি কঠিন অসুখের সঙ্গে লড়াই করছেন ও নিজের রাজ্যের সেবা করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন কিন্তু রাহুলের উদ্দেশ্য প্রকাশ পাওয়ায় তিনি রীতিমত হতাশ, জানিয়েছেন পারিকর।

রাহুল যেন সত্যি কথা প্রকাশ করেন ও পরে যেন এই ধরনের সুবিধাবাদী রাজনীতি থেকে বিরত থাকেন এই আর্জি জানিয়েই চিঠি লিখেছেন পারিকর, চিঠির শেষাংশে মন্তব্য গোয়ার মুখ্যমন্ত্রীর ।

First published: 06:12:16 PM Jan 30, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर