'প্রশান্ত কিশোর এখনও দলেই আছেন, কোনও দ্বন্দ্ব থাকলে সেটা ওঁর ব্যাপার' : নীতিশ কুমার

Bangla Editor | News18 Bangla
Updated:Apr 01, 2019 09:19 PM IST
'প্রশান্ত  কিশোর এখনও দলেই আছেন, কোনও দ্বন্দ্ব থাকলে সেটা ওঁর ব্যাপার' : নীতিশ কুমার
Bangla Editor | News18 Bangla
Updated:Apr 01, 2019 09:19 PM IST

#নয়াদিল্লি: জনতা দল ও প্রশান্ত কিশোরের অবস্থান বিতর্ক নিয়ে এবার সরব হলেন জেডি(ইউ) সভাপতি নীতীশ কুমার । নির্বাচনী প্রচারে প্রশান্তের অনুপস্থিতি নিয়ে নানা প্রশ্নের সূত্রপাত হয়েছে । দু'দিন আগে ট্যুইটারে অসন্তোষ প্রকাশ করেছিলেন প্রশান্ত কিশোর ।

News18 এর সঙ্গে এক্সক্লুসিভ সাক্ষাৎকারে নীতিশ কুমার জানিয়েছেন প্রশান্ত কিশোর জেডি(ইউ) এর সহ-সভাপতি ও দলের সদদ্যদের কাছে তিনি সম্মানীয় এক ব্যক্তি ।

জেডি(ইউ) এ নীতিশ কুমারের প্রায় সেকন্ড ইন কমান্ড হিসেবে ধরা হয় প্রশান্ত কিশোরকে ; তবে সম্প্রতি তিনি জানিয়েছেন লোকসভা নির্বাচনে দলের প্রচারকাজের সঙ্গে যুক্ত নন তিনি ও তারপরই রাজনৈতিক মহলে শুরু হয় জল্পনা । মোদির ২০১৪ এর জয়লাভের নেপথ্যের কৃতীত্বের অনেকটাই দেওয়া হয় কিশোরকে কিন্তু দু'দিন আগেই কিশোর ট্যুইট করে জানিয়েছিলেন তিনি এখনও রাজনীতি শিখছেন ।

News18 কে দেওয়া সাক্ষাৎকারে যদিও নীতিশ কুমার জানিয়েছেন প্রশান্ত এখনও দলেই আছেন, তিনি দলের একজন প্রচারক; দলের সহ সভাপতি ও সর্বদা সম্মানীয়। তবে প্রশান্তের দ্বন্দ্ব থাকলে সেটা একান্তই ওঁর ব্যাপার। এছাড়াও তিনি জানিয়েছেন রাজনীতিতে কিছু বিষয়ে মতবিরোধের সূত্রপাত হওয়া সাধারণ বিষয় ।

প্রাথমিক দলের যুব গোষ্ঠীর দায়িত্ব দেওয়া হয়েছিল কিশোরকে কিন্তু তারপর থেকেই তাঁকে আরও বেশি গুরুত্বপূর্ণ দায়িত্ব দিতে শুরু করেন নীতিশ ।

রাজনৈতিক মহলের মতে নীতিশ কুমারের সঙ্গে প্রশান্ত কিশোরের ঘনিষ্ঠতা নিয়ে অখুশী ছিল দলের একাংশ । এমনকী রাজ্যসভার সদস্য ও প্রবীণ নেতা আরসিপি সিংএয়র চেয়েও বেশি প্রাধান্য দেওয়া হচ্ছিল কিশোরকেই ।

প্রিয়াঙ্কা ফ্যাক্টরে চাপে পড়ে গিয়েছে বিজেপি, তাই এভাবে আক্রমণ করতে হচ্ছে...অমিতকে কটাক্ষ কংগ্রেসের

First published: 09:17:19 PM Apr 01, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर