corona virus btn
corona virus btn
Loading

দোকান বন্ধ করালো পুলিশ, লকডাউন অমান্য করায় ব্যাপক ধরপাকড় বর্ধমানে

দোকান বন্ধ করালো পুলিশ, লকডাউন অমান্য করায় ব্যাপক ধরপাকড় বর্ধমানে

অরেঞ্জ জোনে রয়েছে পূর্ব বর্ধমান জেলা। সে কথা ঘোষণা হতেই নতুন করে লক ডাউন কার্যকর করতে তৎপরতা বাড়ল

  • Share this:

#বর্ধমান:  অরেঞ্জ জোনে রয়েছে পূর্ব বর্ধমান জেলা। সে কথা ঘোষণা হতেই নতুন করে লক ডাউন কার্যকর করতে তৎপরতা বাড়ল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন।এদিন সকাল থেকেই বর্ধমানের বাজারগুলিতে অভিযান চালায়  প্রশাসনের টাস্ক ফোর্স। শহরের রাস্তায় তৎপরতা বাড়ায় পুলিশ। বিনা কারণে পথে বেরোনো বাসিন্দাদের আটকে জিজ্ঞাসাবাদ করা হয়। পথে নামার কারণ দেখাতে পারেননি এমন অনেক বাসিন্দাকেই আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। সব মিলিয়ে করোনার সংক্রমণ ঠেকাতে লক ডাউন কার্যকর করতে তৎপর পূর্ব বর্ধমান জেলা পুলিশ ও প্রশাসন।

গত কয়েক দিন ধরেই বর্ধমান শহরে লক ডাউন ভেঙ্গে রাস্তায় বেরিয়ে পড়ার প্রবণতা বেড়েছিল। কোন রকম জরুরি প্রয়োজন ছাড়াই রাস্তায় বের হচ্ছিলেন বাসিন্দাদের একটা বড় অংশ। পুলিশ প্রশাসন তাদের বাড়ি ফেরানোর চেষ্টা চালালেও বাসিন্দারা তাতে কর্ণপাত করেনি। অনেক দোকান খুলে গিয়েছিল। এদিন সকাল থেকেই কিন্তু এ ব্যাপারে তৎপরতা বাড়ায় পুলিশ। বেশ কিছু দোকান বন্ধ করে দেওয়া হয়। নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলার অভিযোগে বিক্রেতাদের  আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

শহরের বিভিন্ন রাস্তায় কড়া নজরদারি শুরু করে পুলিশ। প্রশাসনের পক্ষ থেকেও এদিন বাজারগুলিতে টহল দেওয়া হয়। বিভিন্ন বাজারে অভিযান চালায় টাস্ক ফোর্স।  নিত্য প্রয়োজনীয় সামগ্রী ছাড়া অন্য যেসব দোকান খোলা হয়েছিল সেই সব দোকান বন্ধ করে দেওয়া হয়। বাজার এলাকাগুলিতে সামাজিক দূরত্ব বজায় থাকছে কি না তার ওপর নজরদারি চালায় প্রশাসন। পাশাপাশি মাস্ক ব্যবহারেরও কড়াকড়ি করা হয়।

খন্ডঘোষে ইতিমধ্যেই দু জনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়েছে। সেজন্যই অরেঞ্জ জোনে পড়েছে পূর্ব বর্ধমান জেলা। অরেঞ্জ থেকে রেড হওয়া আটকাতেই এই কড়াকড়ি বলে জানা গিয়েছে। জেলা শাসক বিজয় ভারতী বলেন, অনেকেই লক ডাউন ভেঙে বাইরে বেরিয়ে পড়ছিলেন। অনেকে নিত্য প্রয়োজনীয় নয় এমন দোকান খুলছিলেন। তাই পুলিশ প্রশাসন লক ডাউন নিশ্চিত করতে তৎপরতা বাড়িয়েছে।

Saradindu Ghosh

First published: April 28, 2020, 6:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर