Corona second wave: ৭০ টন অক্সিজেন নিয়ে দিল্লি পৌঁছল Oxygen Express

Corona second wave: ৭০ টন অক্সিজেন নিয়ে দিল্লি পৌঁছল Oxygen Express

ইতিমধ্যেই দিল্লি সরকার বিভিন্ন হাসপাতালে অক্সিজেন পৌঁছে দেওয়ার জন্য ট্যাঙ্কারের ব্যবস্থা করে রেখেছে।

ইতিমধ্যেই দিল্লি সরকার বিভিন্ন হাসপাতালে অক্সিজেন পৌঁছে দেওয়ার জন্য ট্যাঙ্কারের ব্যবস্থা করে রেখেছে।

  • Share this:

    #নয়াদিল্লি:

    করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে। করোনা মোকাবিলায় নাজেহাল অবস্থা একাধিক রাজ্যের। প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার। গোটা দেশজুড়ে অক্সিজেন ও করোনা ভ্যাকসিনের জন্য হাহাকার। ইতিমধ্যে বহু করোনা আক্রান্ত রোগী অক্সিজেনের অভাবে মারা গিয়েছেন। দিল্লির প্রশাসন অক্সিজেনের যোগান দিতে গিয়ে হিমশিম খাচ্ছে। বারবার বিভিন্ন রাজ্যের তরফে কেন্দ্রের কাছে সাহায্য প্রার্থনা করা হচ্ছে। কিন্তু অক্সিজেনের যোগান দিতে গিয়ে কেন্দ্রেরও যেন অসহায় অবস্থা। কেন্দ্রের তরফে ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে অক্সিজেনের সরবরাহ বজায় রাখার জন্য অক্সিজেন এক্সপ্রেস চালু করা হয়েছে। এবার সেই অক্সিজেন এক্সপ্রেস পৌঁছল দিল্লীতে।

    মঙ্গলবার সকালে ৭০ টন অক্সিজেন রাজধানীতে পৌঁছে গিয়েছে। রেলমন্ত্রী পীযূষ গোয়েল সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, ছত্তিশগড় থেকে অক্সিজেন দিল্লিতে পৌঁছেছে। করোনা রোগীদের জন্য অক্সিজেন পৌঁছে দিতে ভারতীয় রেল চেষ্টার কোনো ত্রুটি রাখছে না। দিল্লির সরকার অক্সিজেন বিভিন্ন হাসপাতালে পৌঁছে দেবে। ইতিমধ্যেই দিল্লি সরকার অক্সিজেন পৌঁছে দেওয়ার জন্য ট্যাঙ্কারের ব্যবস্থা করে রেখেছে। গত কয়েক দিনে দিল্লির বিভিন্ন হাসপাতালে অক্সিজেনের অভাবে প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন করোনা রোগী। এমন পরিস্থিতি যাতে আর না হয় সেই জন্য দিল্লির প্রশাসন সবরকম চেষ্টা করছে। অক্সিজেনের সংকট কাটিয়ে তোলার জন্য কেন্দ্রের তরফেও অক্সিজেন এক্সপ্রেস চালু করা হয়েছে।

    <iframe src="https://www.facebook.com/plugins/video.php?height=308&href=https%3A%2F%2Fwww.facebook.com%2FPiyushGoyalOfficial%2Fvideos%2F491551368864558%2F&show_text=false&width=560" width="560" height="308" style="border:none;overflow:hidden" scrolling="no" frameborder="0" allowfullscreen="true" allow="autoplay; clipboard-write; encrypted-media; picture-in-picture; web-share" allowFullScreen="true"></iframe>

    এই অক্সিজেন এক্সপ্রেস-এর মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার ও তরল মেডিকেল অক্সিজেন দেশের বিভিন্ন প্রান্তে পাঠিয়ে দেবে ভারতীয় রেল। সেখান থেকে ট্যাঙ্কারের মাধ্যমে দ্রুত সেই অক্সিজেন যাবে বিভিন্ন হাসপাতালে। এদিন ছত্তিশগড়ের রায়গড়ের প্লান্ট থেকে ৭০ টন লিকুইড অক্সিজেন দিল্লিতে পাঠানোর ব্যবস্থা করেছে কেন্দ্র। দিল্লি এনসিআর- এর বিভিন্ন হাসপাতালে রোগীদের চাহিদা মেটাতে পৌঁছে যাবে সেই অক্সিজেন।

    উল্লেখ্য, সোমবার করোনায় দিল্লিতে মৃত্যুর হার ছিল সব থেকে বেশি। গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ৩৮০ জন করোন আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। দিল্লির স্বাস্থ্য দপ্তর অবশ্য জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থতার হারও অনেকটাই বেশি। এই চরম দুঃসময়ে একমাত্র আশার আলো সেটাই।

    Published by:Suman Majumder
    First published: