• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • MUMBAI BOMB THREAT SECURITY BEEFED UP AT RAILWAYS STATIONS AMITABH BACHCHAN HOUSE SANJ

Mumbai Bomb Threat: বোমাতঙ্ক বাণিজ্য নগরীতে! অমিতাভ বচ্চনের বাড়িতেও বোমা রাখার হুমকি ফোন

বাড়ানো হয়েছে নিরাপত্তা

Mumbai Bomb Threat: 'চারটি বোমা রাখা আছে মুম্বইয়ের বিভিন্ন জায়গায়। তার মধ্যে রয়েছে খোদ অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) বাড়িও!'

  • Share this:

    #মুম্বই : ১৫ অগাস্টের মুখেই বোমাতঙ্ক বাণিজ্য নগরীতে। জানা যাচ্ছে হুমকি ফোনের ধাক্কায় নিরাপত্তার ঘেরাটোপে ঢেকে ফেলা হচ্ছে টিনসেল টাউন। মুম্বইয়ের ৩ স্টেশনে বোমাতঙ্ক ছড়িয়ে পরে শুক্রবার রাতে। 'চারটি বোমা (Bomb threat) রাখা আছে মুম্বইয়ের (Mumbai) বিভিন্ন জায়গায়। তার মধ্যে রয়েছে খোদ অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) বাড়িও!' মধ্যরাতে এমনই বার্তা দিয়ে করা অচেনা হুমকি ফোনের ধাক্কায় শোরগোল পরে যায় মুম্বইয়ে। রাতারাতি শুরু হয় তল্লাশি। কিন্তু শেষ পর্যন্ত দেখা যায়, ওই ফোনটি ছিল নেহাতই ভুয়ো। কে বা কারা এর পিছনে রয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ।

    পুলিশের তরফে জানানো হয়েছে, শুক্রবার গভীর রাতে পুলিশ কন্ট্রোল রুমে একটা ফোন আসে। সেখানে বলা হয়, শহরের চারটি গুরুত্বপূর্ণ স্থানে লুকিয়ে রাখা আছে বোমা। ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস, বাইকুল্লা, দাদর রেলস্টেশন এবং অমিতাভের জুহুর বাংলো।

    স্বাভাবিক ভাবেই এমন ফোন পাওয়ার পর ধুন্ধুমার পড়ে যায়। পুলিশ, বম্ব স্কোয়াড ও জিআরপি শুরু করে তল্লাশি। কিন্তু ওই চার জায়গার কোথাওই সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। তবে সবগুলি স্থানেই পুলিশ মোতায়েন করা হয়। তবে মুম্বইয়ের মত শহরগুলোতে এই ধরনের ফোন এর আগেও এসেছে। গত মে মাসে মুম্বইয়ের মহারাষ্ট্র সচিবালয়ে বোমা রাখার ভুয়ো ফোন এসেছিল। পরে দেখা যায় কলটি এসেছিল নাগপুর থেকে। সেখানে পরিষ্কার বলা হয় ওই বিল্ডিংয়ে বোমা রয়েছে। কিন্তু তল্লাশি চালানোর পরে কিছু না মেলায় বোঝা যায় কেউ ভুয়ো ফোন করেছে। এরপরে আবারও শুক্রবার রাতে এল ভুয়ো ফোন। কে বা কারা এই ফোন করেছে খতিয়ে দেখার চেষ্টা করছে পুলিশ।

    উল্লেখ্য, ১৯৯৩ সালে মুম্বইয়ে ঘটেছিল ভারতের মাটিতে ঘটা অন্যতম ভয়ংকর নাশকতামূলক ঘটনা। সরকারি হিসেবে ২৫৭ জনের মৃত্যু হলেও বেসরকারি মত, মৃতের সংখ্যা ৩০০-র বেশি। সেই মৃত্য়ুমিছিলের পর থেকেই মুম্বইবাসীর মনে বোমাতঙ্ক স্থায়ী ছাপ ফেলে রেখেছে। পুলিশও কোনও ধরনের ফোন পেলে সেটাকে উড়িয়ে দেয় না। এক্ষেত্রেও তাই বাড়ানো হয়েছে সংশ্লিষ্ট এলাকাগুলির নিরাপত্তা।

    Published by:Sanjukta Sarkar
    First published: