corona virus btn
corona virus btn
Loading

দলিত দম্পতির ওপর নির্দয় লাঠিচার্জ ! পুলিশের সামনেই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা দম্পতির !

দলিত দম্পতির ওপর নির্দয় লাঠিচার্জ ! পুলিশের সামনেই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা দম্পতির !

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ ট্যুইট করে বলেন, "দলিত দম্পতিকে নির্দয় ভাবে মারছে পুলিশ। এ কোন ধরণের জঙ্গলরাজ চলছে?"

  • Share this:

#মধ্যপ্রদেশ: মধ্যপ্রদেশের গুনাতে এক দলিত দম্পতি পুলিশের সামনেই কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। যদিও তাঁদেরকে জোর করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এবং জানানো হয়েছে তাঁরা এখন সুস্থ আছে। জানা গিয়েছে তাঁরা সরকারি জমিতে চাষ করে সংসার চালাচ্ছিল। ওই জমিতে একটি কলেজ বানানোর কথা ছিল। সেই জমি খালি করাতে যায় পুলিশ। সেই সময় রাজকুমার আহিরওয়ার(৩৮) এবং তাঁর স্ত্রী সাবিত্রী এসে বাধা দেয় পুলিশকে। তখন পুলিশ তাঁদের ওপর লাঠিচার্জ করে। বাচ্চাদের সামনেই নির্দয়ভাবে মারা হয় তাঁদের । এবং ফসল নষ্ট করে দেওয়া হয়। প্রতিবাদ হিসেবে পুলিশের সামনেই ওই দলিত দম্পতি বিষ খেয়ে নেয়। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়াতেই শুরু হয় হইচই।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান গুনার কালেক্টর ও এসপিকে পুরো ঘটনার জরুরি ভিত্তিতে তদন্ত করতে বলেন। কংগ্রেসের তরফ থেকেও এই ঘটনার প্রতিবাদ করে, দোষীদের শাস্তি দাবি করা হয়। তবে জমি খালি করতে বলাতেই ঝামেলা শুরু করে ওই দম্পতি। এই জমি না থাকলে তাঁরা সর্বহারা হয়ে যাবে। তখনই প্রতিবাদ জানাতে কীটনাশক খায় তাঁরা।

 সোশ্যাল মিডিয়ায় ছড়ানো ভিডিওটি দেখে সকলেই নড়েচড়ে বসেছেন। এই ভিডিও দেখে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ ট্যুইট করে বলেন, "দলিত দম্পতিকে নির্দয় ভাবে মারছে পুলিশ। এ কোন ধরণের জঙ্গলরাজ চলছে?" তিনি আর ও বলেছেন, "এটা যদি সরকারের জমি হয়ে থাকে, তবে আইনি ব্যবস্থা নিয়ে এই সমস্যার সমাধান করা যেত। তাই বলে এভাবে মারা কেন হবে?" এই ঘটনায় গোটা দেশে চাঞ্চল্য ছড়িয়েছে।

Published by: Piya Banerjee
First published: July 16, 2020, 12:51 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर