তামিলনাড়ুতে বিয়ে করবেন মমতা ব্যানার্জি, পাত্রের নাম সোশ্যালিজম! ১৩ জুন শুভানুষ্ঠান

পাত্রীর নাম মমতা ব্যানার্জি, বরের নাম সোশ্যালিজম । সেই বিয়ের কার্ডই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায় ।

পাত্রীর নাম মমতা ব্যানার্জি, বরের নাম সোশ্যালিজম । সেই বিয়ের কার্ডই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায় ।

  • Share this:

    #সালেম: সংবাদের শিরোনাম দেখে চোখ কপালে ওঠার জোগাড় । অনেকেই হয়তো নিজের চোখকে বিশ্বাস করতে পারছেন না । তবে এটাই সত্যি । বিয়ে করতে চলেছেন মমতা ব্যানার্জি । আগামী ১৩ জুন শুভকাজ সম্পন্ন হবে তামিলনাড়ুর সালেমে । পাত্রীর নাম মমতা ব্যানার্জি, বরের নাম সোশ্যালিজম । সেই বিয়ের কার্ডই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায় ।

    তবে নাম একই হলে তামিলনাড়ুর সেই পাত্রীর সঙ্গে কোনও জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্বের মিল খুঁজতে চাইলে কিন্তু ভুল করবেন আপনি । কারণ নাম এক হলেও, দু’টি মানুষ কিন্তু সম্পূর্ণ স্বতন্ত্র দু’টি ব্যক্তিত্ব । একজন বাংলার মুখ্যমন্ত্রী, অন্যজন তামিলনাড়ুর এক কংগ্রেসী পরিবারের মেয়ে । বছর বিশ আগে মমতা বন্দ্যোপাধ্যায় যখন কংগ্রেসে ছিলেন, তখন তাঁর আদর্শে অনুপ্রাণিত হয়েই তাঁরা মেয়ের নাম রেখেছিলেন মমতা ব্যানার্জি ।

    অন্যদিকে পাত্র সোশ্যালিজমের পরিবারেরও এই নামকরণ নিয়ে একটা ইতিহাস রয়েছে । সোশ্যালিজমের বাবা মোহন একনিষ্ঠভাবে সমাজতান্ত্রিক মতাদর্শে বিশ্বাসী । তিনি সালেম জেলার সিপিআইয়ের জেলা সম্পাদক । পরপর তিন ছেলের নাম তাই সমাজতান্ত্রিক আদর্শেই রেখেছিলেন তিনি । যখন সোভিয়েত রাশিয়া ভেঙে যায়, তখন বড় ছেলের নাম তিনি রাখেন কমিউনিজম । পরের ছেলে লেনিনিজম । তৃতীয় ছেলের নাম রাখেন সোশ্যালিজম। মেয়ে হলে তার নাম মার্কসিয়া রাখবেন ভেবেছিলেন ।

    মোহন আর মমতার পরিবার একই পাড়ায় থাকেন । তাঁরা প্রতিবেশী । সেই থেকেই তাঁদের অনেকদিনের আলাপ । এ বার সেই সম্পর্ক গড়ালো ছাদনাতলা পর্যন্ত ।

    Published by:Simli Raha
    First published: