দেশ

corona virus btn
corona virus btn
Loading

JNUEE 2020: ফলপ্রকাশ হবে JNU এন্ট্রাস পরীক্ষার, কীভাবে অনলাইনে নামের তালিকা দেখবেন জেনে নিন!

JNUEE 2020: ফলপ্রকাশ হবে JNU এন্ট্রাস পরীক্ষার, কীভাবে অনলাইনে নামের তালিকা দেখবেন জেনে নিন!

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) সূত্রে খবর, কয়েক দিনের মধ্যেই জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের এন্ট্রান্স এক্সজামিনেশন পরীক্ষার ফল ঘোষণা করা হবে।

  • Share this:
জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে যাঁরা আন্ডার গ্র্যাজুয়েট, পোস্ট গ্র্যাজুয়েট ও Ph.D-তে অ্যাডমিশনের জন্য পরীক্ষা দিয়েছিলেন, তাঁদের জন্য এই খবর খুবই গুরুত্বপূর্ণ। কারণ শীঘ্রই বেরোচ্ছে রেজাল্ট। সে রকমটাই জানা গিয়েছে সূত্র মারফত। ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) সূত্রে খবর, কয়েক দিনের মধ্যেই জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের এন্ট্রান্স এক্সজামিনেশন পরীক্ষার ফল ঘোষণা করা হবে। এ ক্ষেত্রে ntajnu.ac.in বা nta.ac.in-এ গিয়ে পরীক্ষার ফলাফল দেখে নিতে পারেন পরীক্ষার্থীরা। অতএব জেনে নেওয়া যাক, কী ভাবে অনলাইনে দেখবেন JNU Entrance Exam 2020-র ফলাফল! ১. প্রথমে nta.ac.in বা ntajnu.ac.in ওয়েবসাইটে যান।
২. JNU Entrance Exam 2020 হোমপেজটি খুলে যাওয়ার পর ‘Search by Application Number’ বা ‘Search by Registration Number’ এই দুই অপশনের মধ্যে যেটায় খুশি ক্লিক করুন। ৩. এর পর ড্রপ-ডাউন মেনুতে গিয়ে ‘Programme of Study’ অপশন সিলেক্ট করুন। ৪. এ বার ফিল্ড অফ স্টাডি সিলেক্ট করুন। ৫. নতুন পেজটি খুলে গেলে অ্যাপ্লিকেশন বা রেজিস্ট্রেশন নম্বর দিয়ে সার্চ করুন। ৬. এ বার একটি তালিকা ফরম্যাটে চলে আসবে এন্ট্রান্স একজামের ফলাফল। তালিকা থেকেই নিজেদের নাম খুঁজে নিতে হবে পরীক্ষার্থীদের। তালিকায় পরীক্ষায় প্রাপ্ত নম্বরের পাশাপাশি থাকবে কোয়ালিফাই স্টেটাস ও ব়্যাঙ্ক। আগেই JNU Entrance Exam 2020-র অ্যানসার কি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে। এ ক্ষেত্রে পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট jnuexams.nta.nic.in-এ গিয়ে তাঁদের সংশ্লিষ্ট বিষয়ের অ্যানসার কি পেয়ে যেতে পারেন। JNUEE 2020 অ্যানসার কি পেতে হলে সংশ্লিষ্ট লগ-ইন আই-ডি দিয়ে লগ-ইন করতে হবে পরীক্ষার্থীদের। সমস্ত বিষয়েরই অ্যানসার কি রয়েছে এখানে। প্রতিটি অ্যানসার কি পাওয়া যাবে PDF ফরম্যাটে। উল্লেখ্য, আন্ডার গ্র্যাজুয়েট, পোস্ট গ্র্যাজুয়েট ও Ph.D-তে অ্যাডমিশনের জন্য জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ২০২০ এন্ট্রাস একজামিনেশনের পরীক্ষার দায়িত্বে ছিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)। অক্টোবরে হয় এই পরীক্ষা। আন্ডার গ্র্যাজুয়েট প্রোগ্রামের জন্য এন্ট্রান্স টেস্ট হয় ৬ অক্টোবর। ৫-৮ অক্টোবরের মধ্যে সম্পন্ন হয় পোস্ট গ্র্যাজুয়েটের এই পরীক্ষা।
Published by: Elina Datta
First published: November 5, 2020, 3:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर