৭ বছর বাদে ভারতীয় রেলের সুরক্ষা বিভাগে বড়সড় নিয়োগের সিদ্ধান্ত

৭ বছর বাদে ভারতীয় রেলের সুরক্ষা বিভাগে বড়সড় নিয়োগের সিদ্ধান্ত
Image : Network 18

প্রতিদিনই ভারতীয় রেলের নতুন নতুন পদে প্রার্থী নিয়োগ নিয়ে নয়া নির্দেশিকা জারি করে চলেছে আসুন একবার চোখ বুলিয়ে নেওয়া যাক ।

  • Share this:
    #নয়াদিল্লি: প্রতিদিনই ভারতীয় রেলের নতুন নতুন পদে প্রার্থী নিয়োগ নিয়ে নয়া নির্দেশিকা জারি করে চলেছে আসুন একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।ভারতীয় রেলে সাত বছর বাদে গ্রুপ সি- বিভাগে  ১ লক্ষেরও বেশি কর্মী নিয়োগের নিদের্শিকা জারি করেছে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড বা আরআরবি । তা নিয়ে রেলের সংশ্লিষ্ট বিভাগও কাজ শুরু করে ইতিমধ্যেই । ভারতীয় রেল সূত্রে আরও জানা গিয়েছে ঠিক এরপরই রেলওয়ে প্রোটেকশন ফোর্স বা আরপিএফ পদে মোট ১০,০০০ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি আগামী ১ জুন জারি করা হবে । পুরো নিয়োগ প্রক্রিয়া শেষ হতে হতে ২০১৯ পুরোটাই লেগে যাবে । 

    পড়ুন আরও রেলে ১ লাখ চাকরির জন্য আবেদনকারীর সংখ্যা ছাড়াল ২ কোটিইন্সপেকটর পদে নিযুক্ত হবে ১১১১ জন, আর কনস্টেবল পদে ৯১০০ জন কর্মী নিয়োগ হবে । এদের মধ্যে ৪২০০ পদ মহিলাদের জন্য় সুরক্ষিত থাকবে । সাব ইনস্পেকটর পদের জন্য নিম্নতম যোগ্যতা হতে হবে স্নাতক, সেখানে কনস্টেবল পদের জন্য যোগ্যতা ঠিক করা হয়েছে দশম শ্রেণি ।বিস্তারিত পড়ুন : শামির সঙ্গে দেখা করতে মোরাদাবাদ যাচ্ছেন হাসিন জাহানদুই পদের জন্য প্রথমে কম্পিউটার টেস্ট পাশ করা বাধ্যতামূলক । এছাড়াও সাধারণ জ্ঞান, অঙ্ক, ইংরেজি ইত্যাদি বিষয়ও প্রশ্ন করা হবে । সব শেষে হবে শারীরিক পরীক্ষা । সেখানে উত্তীর্ণ হলেই আপনি হয়ে যেতে পারেন ভারতীয় রেলের কর্মী । তাই দেরি না করে নির্দেশিকা দেখে আবেদন পত্র পূরণ করে জমা দিন তাড়াতাড়ি ।
    First published: