Home /News /national /
শতাব্দী এক্সপ্রেসে আগুন, গাজিয়াবাদ স্টেশনে থামিয়ে চলল আগুন নেভানোর কাজ

শতাব্দী এক্সপ্রেসে আগুন, গাজিয়াবাদ স্টেশনে থামিয়ে চলল আগুন নেভানোর কাজ

Photo Courtesy: ANI

Photo Courtesy: ANI

এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার শতাব্দী এক্সপ্রেসের মতো ট্রেনে আগুন লাগার ঘটনা ঘটল।

  • Share this:

    #লখনউ: শনিবার সকালে দিল্লি থেকে লখনউ যাওয়া শতাব্দী এক্সপ্রেসে (Shatabdi Express) আগুন লাগে। গাজিয়াবাদ (Gaziabad)স্টেশনে ট্রেনের লাগেজ বোগিতে আগুন লাগে। ট্রেনে আগুনের খবর পেয়ে তৎক্ষণাত দমকলকে খবর দেওয়া হয়৷ এর ফলে এক ঘণ্টারও বেশি সময় ধরে গাজিয়াবাদ স্টেশনে থামে শতাব্দী এক্সপ্রেস। খবর পেয়ে স্টেশনে ছুটে আসেন দমকল কর্মীরা৷ শুরু হয় আগুন নেভানোর কাজ৷ দমকলকর্মীদের তৎপরতায় নেভানো গিয়েছে ট্রেনের আগুন। ট্রেনের লাগেজ বোগি থেকে মালপত্র সরিয়ে নেওয়া হয়েছে।

    হাই-প্রোফাইল শতাব্দী এক্সপ্রেস ট্রেনের লাগেজ বগিতে কী কারণে আগুন লাগল তা নিশ্চিত করা যাচ্ছে। ঘটনাস্থলে উপস্থিত দমকল দফতরের কর্মীরা জানান যে ট্রেনের সব থেকে পিছনে থাকা লাগেজ এবং জেনারেটর বোগিতে আগুন লাগে৷ কীভাবে আগুন লাগল, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

    দমকল বিভাগের কর্মীরা জানান, সকাল সাতটায় শতাব্দী এক্সপ্রেস ট্রেনে আগুনের লাগার খবর মেলে। তখনই ৬টি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পাঠানো হয়৷ ট্রেনের শেষের দিকের জেনারেটর এবং মালপত্রের কামরায় আগুন দেখা যায়। ক্ষতিগ্রস্ত কামরাটি ট্রেনের অন্য অংশ থেকে আলাদা করে আগুন নেভানোর কাজ শুরু হয়। কামরার দরজা খোলা যায়নি, ফলে ভিতরে ঢুকতে দরজা ভেঙে ফেলা হয়৷ জানা গিয়েছে যে আগুন লাগার কারণে কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

    এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার শতাব্দী এক্সপ্রেসের মতো ট্রেনে আগুন লাগার ঘটনা ঘটল। এর আগে দিল্লি থেকে দেরাদুনের পথে শতাব্দী এক্সপ্রেসের কামরায় আগুন লাগে। সম্প্রতি, হরিদ্বারের কাছে দিল্লি-দেরাদুন শতাব্দী এক্সপ্রেসের সি -৫ বগিতে আগুন লাগে। তবে আগুন লাগার কারণে কোনও যাত্রী ক্ষতিগ্রস্থ হননি। রেলের কর্তারা বলেন যে শর্ট সার্কিটের কারণে দেরাদুন শতাব্দী এক্সপ্রেসে আগুন লেগেছিল।

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Fire, Shatabdi Express

    পরবর্তী খবর