দেশে করোনা আক্রান্ত প্রায় ৯১ লক্ষ, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪৫ হাজারের বেশি

দেশে করোনা আক্রান্ত প্রায় ৯১ লক্ষ, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪৫ হাজারের বেশি
দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩৩ হাজার ২২৭ জনের

দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩৩ হাজার ২২৭ জনের

  • Share this:

    #নয়াদিল্লি: দিন কয়েক আগে অবধি সার্বিকভাবে করোনা সংক্রমণের গ্রাফ ছিল নিম্নমুখী। কিছু গত কিছু দিন ধরে ফের বদলেছে পরিস্থিতি। বাড়তে শুরু করেছে সংক্রমণ। আর সেই কারণে ফের একবার মানুষের মনে উদ্বেগ বাড়চ্ছে। শনিবারের চেয়ে রবিবার কিছুটা কমল করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে ৪৫ হাজার ২০৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯০ লক্ষ ৯৫ হাজার ৮০৬ । বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫০১ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩৩ হাজার ২২৭ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ৮৫,২১,৬১৭ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৪০ হাজার ৯৬২ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৭৫ হাজার ৩২৬। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৩ কোটি ১৩ লক্ষ ৩৩ হাজার ১৩৪। দেশে সুস্থতার হার ৭৩.৭ শতাংশ।

    দেশের মধ্যে কেরল, দিল্লি এবং মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লক্ষ ৭৪ হাজার ৪৫৫ আর মৃত্যু হয়েছে ৪৬,৫৭৩ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫,৭৬০ জন। অন্ধ্র প্রদেশে আক্রান্ত ৮ লক্ষ ৬১ হাজার ৯২ জন। মৃত্যু হয়েছে ৬,৯২৭ জনের। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৬৮ হাজার ৩৪০ আর মৃত্যু হয়েছে ১১,৫৮৬ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৫ লক্ষ ২৩ হাজার ১১৭ জন। সেখানে মৃত্যু হয়েছে ৮,২৭০ জনের। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫,৮৭৯ জন।


    কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লক্ষ ৭১ হাজার ৩৪২ আর মৃত্যু হয়েছে ১১,৬৪১ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৫ লক্ষ ২৪ হাজার ২২৩ জন। মৃত্যু হয়েছে ৭,৫২৪ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৪,৫২,৭৭০ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭,৯৭৬। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৩,৬৩৯ জন। গতকাল সুস্থ হয়েছেন ৩৭৯৪ জন। মৃত্যু ৫৩ জনের। কেরলে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫,৫৭,৪৪১ আর মৃত্যু হয়েছে ২,০২২ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    লেটেস্ট খবর