Home /News /national /
পাইলট না গেহলট? রাজস্থানের নয়া মুখ্যমন্ত্রী নির্বাচন করতে কাল নয়াদিল্লিতে বৈঠক

পাইলট না গেহলট? রাজস্থানের নয়া মুখ্যমন্ত্রী নির্বাচন করতে কাল নয়াদিল্লিতে বৈঠক

  • Share this:

    #যোধপুর:   সচিন পাইলট না কি অশোক গেহলট? একজন প্রবীণ। আরেকজন নবীন। একজন প্রাক্তন মুখ‍্যমন্ত্রী। আরেকজন প্রদেশ কংগ্রেস সভাপতি। কে হতে চলেছেন রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী ?

    বিষয়টি  নিয়ে বুধবার সকাল থেকে দায় দফায় বৈঠক করেছে কংগ্রেস নেতৃত্ব। তবে সেই আলোচনায় কাটেনি জট, সেই কারণে মুখ্যমন্ত্রী নির্বাচন করতে বৃহস্পতিবার ফের নয়াদিল্লিতে বৈঠক করবে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।

    বুধবার সকাল সকাল অনুগামী বিধায়কদের নিয়ে নিজেদের বাড়িতে বৈঠকে বসেন রাজস্থানের কংগ্রেস সভাপতি সচিন পাইলট এবং প্রাক্তন মুখ‍্যমন্ত্রী অশোক গেহলট।

    মুখ‍্যমন্ত্রী দৌড়ে থাকা, দুই প্রজন্মের দুই নেতা, এরপর যান প্রদেশ কংগ্রেস দফতরে। রাহুল গান্ধির দূত, কে সি বেণুগোপাল-সহ দলের একাধিক সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠক শুরু হয়।

     এই বৈঠকে দুরকম দাবি উঠে আসে। একদল অশোক গেহলটকে মুখ‍্যমন্ত্রী করার পক্ষে। অন‍্য দল চান, সচিন পাইলটকে। জট কাটাতে প্রত‍্যেক বিধায়কের সঙ্গে আলাদা আলাদা করে বৈঠক করা হয়। কিন্তু, তাতেও জট কাটেনি।

    শেষপর্যন্ত হাইকম‍্যান্ডের নির্দেশে ঠিক হয়, বৃহস্পতিবার দিল্লিতে বৈঠক হবে। সেখানেই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। নির্দেশ মেনে সচিন পাইলট, অশোক গেহলট রাজ‍্যপালের সঙ্গে গিয়ে দেখা করে সরকার গড়ার দাবিও জানিয়েছেন দুই জয়ী প্রার্থী ।

    ২০১৩ সালের ভোটে বিপর্যয়ের পর সচিন পাইলটকে রাজস্থানের সভাপতি করেন রাহুল গান্ধি। পাঁচ বছরেই তিনি রাহুলের হাতে তুলে দিলেন রাজস্থানের রাজ‍্যপাট।

    আবার ইন্দিরা গান্ধির হাত ধরে রাজনীতিতে আসা অশোক গেহলট দু’বার মুখ‍্যমন্ত্রী পদে ছিলেন। সম্প্রতি, গুজরাত এবং কর্নাটকের ভোটে কংগ্রেসের সাফল‍্যের অন‍্যতম কারিগর তিনি। তবে বিশেষ কিছু সম্প্রদায়ের কাছে গ্রহণযোগ্যতার দৌড়ে এগিয়ে রয়েছেন পাইলটও । শেষমেশ মুখ‍্যমন্ত্রীর দৌড়ে শেষ হাসিটা কে হাসবেন? রাজস্থানের নজর এখন নয়াদিল্লিতে।

    First published:

    Tags: Ashok Gehlot, India Assembly Election 2018, Sachin Pilot

    পরবর্তী খবর