• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • 2024 Loksabha Election: ‘‘Congress-কে সঙ্গে নিয়েই মমতার নেতৃত্বে BJP'কে পরাস্ত করবে বিরোধীরা’’- সুদীপ বন্দ্যোপাধ্যায়

2024 Loksabha Election: ‘‘Congress-কে সঙ্গে নিয়েই মমতার নেতৃত্বে BJP'কে পরাস্ত করবে বিরোধীরা’’- সুদীপ বন্দ্যোপাধ্যায়

Congress need to work with TMC and remove BJP from power in 2024 Loksabha election , says Sudip Banerjee- Photo-File

Congress need to work with TMC and remove BJP from power in 2024 Loksabha election , says Sudip Banerjee- Photo-File

2024 Loksabha Election: সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেছেন, প্রশান্ত কিশোর পেশাদার মানুষ। রাজনীতিক নন। তিনি তাঁর নিজের মত প্রকাশ করেছেন। উনি পেশাদার হিসেবে সফল হয়েছেন। তাই ওঁর কথায় এত গুরুত্ব দিচ্ছে। কংগ্রেসকে বাদ দিয়ে জোট সম্ভব নয়। তবে, জোটের প্রধান মুখ হবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#নয়াদিল্লি : ২০২৪ লোকসভা নির্বাচন (2024 Loksabha Election) যত এগিয়ে আসছে ততই কংগ্রেসকে কৌশলী বার্তা দিয়ে চলেছে তৃণমূল (TMC)। তৃণমূলের রাজ্যসভার মুখ্য সচেতক সুখেন্দুশেখর রায়, দলের মুখপত্র জাগো বাংলার সম্পাদকীয়, ভোট কৌশলী প্রশান্ত কিশোর এবং তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee) এরা প্রায় একই সুরে কংগ্রেসের সামনে আয়না তুলে ধরার চেষ্টা করে চলেছেন। কংগ্রেস তথা সোনিয়া এবং রাহুল গান্ধী দের তৃণমূল নেতারা বোঝাতে আপ্রাণ চেষ্টা করে চলেছেন যে, ২০২৪-এর নির্বাচনে (2024 Loksabha Election) অবিজেপি জোটে কংগ্রেস থাকলেও তাদের দাদাগিরি কিছুতেই মানবে না তৃণমূল (Congress and TMC)।

একাধিকবার তৃণমূলের (TMC) মুখপত্র জাগো বাংলার সম্পাদকীয়তে তা স্পষ্ট করা হয়েছে। দু'দিন আগেই সুখেন্দুশেখর রায় বলেছেন, "দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত আগস্টে সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে বিরোধী রাজনৈতিক দলগুলিকে এক ছাতার তলায় আনার জন্য সচেষ্ট হওয়ার আর্জি জানিয়ে এসেছিলেন। কিন্তু সোনিয়া গান্ধী তাঁর নিজের দলের কোন্দল সামলাতেই ব্যস্ত রয়েছেন। তাই কংগ্রেসের জন্য আর অপেক্ষা করে বসে থাকবে না তৃণমূল।"

আরও পড়ুন - T20 World Cup: NZ vs Ind: নিউজিল্যান্ডের বড় ঝটকা, ভারতের বিরুদ্ধে মেগা ম্যাচে কি করবেন তারকা প্লেয়ার

প্রশান্ত কিশোর কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে সরাসরি কটাক্ষ করেছেন। বলেছেন, ''রাহুল গান্ধী বোধহয় ভ্রান্ত ধারণা নিয়ে রয়েছেন, যে তিনি চাইলেই নরেন্দ্র মোদিকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে পারবেন।'' রাহুল গান্ধীর উদ্দেশে তাঁর বার্তা, ''আপনি যদি নরেন্দ্র মোদির শক্তির খবর না রাখেন, না বোঝেন, তাহলে কখনই তাঁকে হারাতে পারবেন না।'' এখানেই থামেননি পিকে। তিনি আরও বলেছেন, "ঠিক যেমন ছয় দশক ধরে কংগ্রেস রাজনীতির কেন্দ্রে ছিল। তেমন আগামী কয়েক দশক ভারতীয় জনতা পার্টি দেশের রাজনীতির কেন্দ্রে থাকবে। আর বেশ কয়েক দশক ধরে তাদের বিরুদ্ধে লড়াই করতে হবে।''

এদিকে, প্রশান্ত কিশোরের মন্তব্য প্রসঙ্গে দিল্লিতে সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেছেন, "আমরা এখনও মনে করি, কংগ্রেসকে বাদ দিয়ে জোট সম্ভব নয়।প্রশান্ত কিশোর রাজনৈতিক নন। তিনি তাঁর নিজের মত প্রকাশ করেছেন। উনি পেশাদার লোক। সফল হয়েছেন। তাই ওঁর কথায় এত গুরুত্ব দিচ্ছে।" ২০২৪ সালে বিজেপি বিরোধী জোটের মুখ কে হবেন, এই প্রসঙ্গে অত্যন্ত স্পষ্টভাবে সুদীপ বন্দ্যোপাধ্যায় নিউজ এইট্টিন বাংলাকে জানিয়েছেন, "আমরা মনে করি, কংগ্রেসকে বাদ দিয়ে জোট সম্ভব নয়। আবার কংগ্রেস সর্বেসর্বা হবে, তা-ও নয়। জোটে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি ছাড়া সফলতা সম্ভব নয়। আমাদের গোষ্ঠীর মুখ হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। অবশ্যই আমরা প্রধানমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়কেই চাইব।"

আরও পড়ুন - ICC T20 World Cup: টি টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে মাঠে কোনওমতে মৃত্যু ঠেকালেন আলিম দার, Viral Video

টেলিফোনে আড়িপাতার ইজরায়েলি সফটওয়্যার পেগাসাস নিয়ে তদন্তকারী দল গঠন করে দিয়েছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এনভি রমনের নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ। এরপরে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিভাষা শিশুদের সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে ফের আলোচনায় চেয়ে সরব হওয়ার কথা জানিয়েছেন। এক্ষেত্রেও বিজেপি বিরোধিতায় কংগ্রেসকে মাত দিতে সচেষ্ট রয়েছে তৃণমূল। বুধবার রাতে লোকসভার স্পিকার ওম বিড়লা সঙ্গে দেখা করেছেন তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার এই প্রসঙ্গে  সুদীপ বলেন, "তৃণমূলই প্রথম দল, যারা শুরু থেকে পেগাসাস নিয়ে সরব। সংসদে আমরাই প্রথম থেকে পেগাসাস নিয়ে সরব। স্পিকার ওম বিড়লার সঙ্গে দেখা করে পেগাসাস নিয়ে সংসদে আলোচনা চেয়েছি।"

প্রসঙ্গত, সম্প্রতি প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগদান নিয়ে প্রবল জল্পনা শুরু হয়েছিল। যদিও সেই জল্পনা এখনও বাস্তবে ঘটেনি। ইদানীং বিভিন্ন রাজ্যে কংগ্রেস ভেঙে তৃণমূলের ঘর ভরছে। অনেকেই মনে করছেন, কংগ্রেসের ভাঙন ও তৃণমূলের ঘর গড়ে তোলার নেপথ্যে প্রশান্ত কিশোরের ভূমিকা আছে। এদিন তাই সেই জল্পনা আরও বাড়িয়ে প্রশান্ত কিশোর কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও কটাক্ষ করেছেন। এদিন মোদির জনপ্রিয়তার প্রসঙ্গ তুলে ধরেছেন পিকে। বলেছেন, ''আমি দেখতে পাচ্ছি, বেশিরভাগ লোকই এটা ভাবছেন না, কেন নরেন্দ্র মোদি জনপ্রিয় হয়ে উঠেছেন। সেই বিষয়টি বোঝার জন্য সময় ব্যয় করা উচিৎ। তাঁর শক্তিও বোঝার চেষ্টা করছেন না কেউ। একমাত্র এই বিষয়গুলি বুঝতে পারলেই নরেন্দ্র মোদিকে হারানো সম্ভব হবে।'' তবে, রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এর পিছনে রয়েছে পিকে-র রাহুলকে পিছনে ফেলে মমতা বন্দ্যোপাধ্যায়কে এগিয়ে রাখার কৌশল

RAJIB CHAKRABORTY

Published by:Debalina Datta
First published: