• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • সিবিএসই-র নির্ঘণ্ট আগামী সপ্তাহে, ফাঁসে জড়িতদের কঠোর শাস্তির আশ্বাস

সিবিএসই-র নির্ঘণ্ট আগামী সপ্তাহে, ফাঁসে জড়িতদের কঠোর শাস্তির আশ্বাস

Photo Credit: Twitter

Photo Credit: Twitter

আগামী সপ্তাহে নতুন করে দুটি পরীক্ষার দিন ঘোষণা করবে সিবিএসই কর্তৃপক্ষ, জানালেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

  • Share this:

    #নয়াদিল্লি: আগামী সপ্তাহে নতুন করে দুটি পরীক্ষার দিন ঘোষণা করবে সিবিএসই কর্তৃপক্ষ, জানালেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তাঁর আশ্বাস, প্রশ্ন ফাঁসে জড়িতদের রেয়াত করা হবে না। বারবার প্রশ্ন ফাঁস নিয়ে এদিন কেন্দ্রকে চড়া সুরে বিঁধেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। মন্ত্রী প্রকাশ জাভড়েকর এবং সিবিএসই চেয়ারপার্সনের পদত্যাগের দাবিও তুলেছে বিরোধীরা। পরীক্ষার্থীরা দাবি তুলেছেন, দুটি নয় সমস্ত পরীক্ষাই নতুন করে নেওয়া হোক।

    আরও পড়ুন: মোদির ‘শূর্পনখা’র পর নাইডুর ‘ওজন কমান’, ফের বিতর্কে রেনুকা চৌধুরি

    সারা বছর ধরে পরিশ্রম। টেনশন। কিন্তু পরীক্ষার পরও নিস্তার নেই। প্রশ্ন ফাঁস হওয়ায় ফের পরীক্ষায় বসতে হবে ছাত্রছাত্রীদের। স্বাভাবিকভাবেই হতাশ তারা। বৃহস্পতিবার যন্তরমন্তরে বিক্ষোভও হয়। বিক্ষোভ থেকেই দাবি উঠল, দোষীদের কড়া শাস্তি তো বটেই দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা আগাগোড়াই নতুন করে নেওয়া হোক। সিবিএসই-র প্রশ্ন ফাঁস নিয়ে চরম অস্বস্তিতে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রীও তাঁর অসন্তোষ চেপে রাখেননি। এই অবস্থায় দোষীদের দ্রুত খুঁজে বের করাই সরকারের প্রধান চ্যালেঞ্জ। সেইসঙ্গে নতুন করে দুটি পরীক্ষার দিন ঘোষণা নিয়েও চাপ রয়েছে। কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী জানিয়েছেন, আগামী সপ্তাহেই পরীক্ষার দিন ঘোষণা করবে সিবিএসই কর্তৃপক্ষ।

    আরও পড়ুন: আমাদের ‘চৌকিদার’ খুব দুর্বল, প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে মোদীকে বিঁধলেন রাহুল

    প্রশ্ন ফাঁসে সরকারের ব্যর্থতা তুলে ধরে এদিন টুইটে প্রধানমন্ত্রীকেই নিশানা করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। রাহুলের কটাক্ষ, সবকিছুই লিক হয়ে যাচ্ছে। দুর্বল চৌকিদার। লক্ষ লক্ষ ছাত্রছাত্রীর আশা ও ভবিষ্যৎ বিপন্ন। কংগ্রেস সর্বদা শিক্ষা প্রতিষ্ঠানকে রক্ষা করেছে। বিজেপি-আরএসএস ধ্বংস করছে। এটা সবে শুরু মাত্র। প্রশ্ন ফাঁসের জেরে কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী এবং সিবিএসই চেয়ারপার্সনের পদত্যাগের দাবিও তুলেছে কংগ্রেস। দু’বার পরীক্ষা দেওয়ার কষ্ট শেয়ার করতে এদিন ছাত্রছাত্রীদের উদ্দেশে টুইট করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। প্রশ্ন ফাঁসে জড়িতদের অবিলম্বে খুঁজে বের করে তাদের শাস্তির দাবি তুলেছেন তিনি।

    First published: