Home /News /national /
ভুল জাতীয় সঙ্গীত গাইলেন বিহারের শিক্ষামন্ত্রী ! সমালোচনার ঝড় ট্যুইটারে !

ভুল জাতীয় সঙ্গীত গাইলেন বিহারের শিক্ষামন্ত্রী ! সমালোচনার ঝড় ট্যুইটারে !

ফের নতুন বিতর্ক শুরু হল বিহারের শিক্ষামন্ত্রী মেওলাল চৌধুরিকে নিয়ে।

  • Share this:

    #বিহার: সরকার গঠনের সঙ্গে সঙ্গেই বিতর্কে জড়াল বিহারের এনডিএ সরকার। দুর্নীতিতে অভিযুক্ত বিধায়ক মেওয়ালাল চৌধুরিকে শিক্ষামন্ত্রী হিসেবে নিযুক্ত করায় ইতিমধ্যেই সমালোচনা শুরু হয়ে গেছে রাজনৈতিক মহলে। সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধিদের দূরে সরিয়ে রেখে মেওলালকে কেন শিক্ষামন্ত্রী পদে বসানো হল?‌ প্রশ্ন তুলেছে বিরোধী দল আজেডি। তাঁর নামে বেশ কিছু দুর্নীতির অভিযোগ আছে। এছাড়া ২০১৭ সালে ভাগলপুর কৃষি বিশ্ববিদ্যালয়ে সহযোগী–অধ্যাপক এবং গবেষক নিয়োগে অনিয়মের অভিযোগ রয়েছে মেওয়ালালের বিরুদ্ধে। যদিও সেই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন তিনি। এবং বলেছেন, "অভিযোগ মানেই দোষ প্রমাণিত নয়।" নীতীশ কুমারকে আক্রমণ করে তেজস্বী যাদব ট্যুইটারে লেখেন, ‘মেওয়ালাল চৌধুরিকে নিয়োগ করে চুরি–ডাকাতির ছাড়পত্র দিয়েছেন নীতীশ।"

    এসব তো ছিলই এর মধ্যে ফের নতুন বিতর্ক শুরু হল বিহারের শিক্ষামন্ত্রী মেওলাল চৌধুরিকে নিয়ে। রাষ্ট্রীয় জনতা দল একটি ভিডিও শেয়ার করেছে ত্যিউটারে। সেকানে দেখা যাচ্ছে একটি স্কুলে জাতিয় পতাকা তুলছেন মেওলাল চৌধুরি। এবং তিনি জাতীয় সঙ্গীত গাইছেন। কিন্তু তিনি ঠিকভাবে গাইতে পারলেন জাতীয় সঙ্গীত। এই ভিডিও শেয়ার করে তারা লেখে, " বিহারের শিক্ষমন্ত্রী মেওয়ালাল ঠিক ভাবে জাতীয় সঙ্গীতও গাইতে পারেন না। নীতিশ কুমারজি একটুও লজ্জা বেঁচে আছে কি? বিবেককে কোথায় ডুবিয়ে ফেললেন?"

    এই ভিডিও দেখার সঙ্গে সঙ্গে সমালোচনার ঝড় ওঠে ট্যুইটারে। এই ভিডিও শেয়ার করেছেন অনেকেই। একজন এই ভিডিও শেয়ার করে লিখেছেন, ২০২০ সালের লজ্জা। যেখানে একজন শিক্ষমন্ত্রী জানেন না জাতীয় সঙ্গীত।"

    আর একজন এই ভিডি শেয়ার করে লিকেছেন, প্রথম সারিতে দাঁড়ানো বাচ্চাদের মুখের অভিব্যক্তি দেখার মতো, " আরে এটা কবে হল?"

    এই ভিডিও বহু মানুষ শেয়ার করেছেন। এবং সমালোচনায় ভরিয়েছেন নীতিশ কুমারের সরকারকে।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bihar, Education Minister, National Anthem

    পরবর্তী খবর