বালাকোট কোনও মিলিটারি অ্যাকশন ছিল না কারণ সাধারণ মানুষের প্রাণহানি হয়নি: নির্মলা সীতারমণ

Bangla Editor | News18 Bangla
Updated:Mar 05, 2019 04:34 PM IST
বালাকোট কোনও মিলিটারি অ্যাকশন ছিল না কারণ সাধারণ মানুষের প্রাণহানি হয়নি: নির্মলা সীতারমণ
Bangla Editor | News18 Bangla
Updated:Mar 05, 2019 04:34 PM IST

#নয়াদিল্লি: ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সেনা কনভয়ে হামলা ও তার ১২ দিন পরই পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মহম্মদের প্রশিক্ষণ ঘাঁটিতে হামলা চালিয়েছিল ভারতীয় বায়ুসেনা। শুরু থেকেই পুলওয়ামা হামলার নেপথ্যে পাক মদতের সম্ভাবনার অভিযোগ উঠেছে ও সন্ত্রাসবিরোধী পদক্ষেপ হিসেবেই জইশ প্রশিক্ষণ শিবিরে হামলা চালানোর সিদ্ধান্ত নেয় বায়ুসেনা ।

সীতারমণ জানিয়েছেন দেশের সামরিক সুরক্ষার্থে বালাকোট এয়ারস্ট্রাইকের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ও এই এয়ারস্ট্রাইক কোনও মিলিটারি অ্যাকশন ছিল না । বালাকোটে বায়ুসেনার হামলায় কোনও সাধারণ মানুষের প্রাণহানি হয়নি বা তাঁদের কোনও ক্ষয়ক্ষতি হয়নি ।

মার্কিন গোয়েন্দা বিভাগের সূত্র অনুযায়ী সন্ত্রাসবিরোধী পদক্ষেপ হিসেবেই এই এয়ার স্ট্রাইকের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, জানিয়েছন সীতারমণ । পাকিস্তানের মাটিতে ভারত বিরোধী নাশকতার  খবরের প্রত্যুত্তরেই এই আঘাত হানে বায়ুসেনা, মন্তব্য প্রতিরক্ষামন্ত্রীর ।

এয়ার স্ট্রাইক নিয়ে শুরু থেকেই চলছে একাধিক জল্পনা। আজ এই এয়ার স্ট্রাইক নিয়ে সরব হয়েছেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ । স্ট্রাইক নিয়ে এই প্রথম মুখ খুললেন কেন্দ্রের কোনও প্রতিনিধি । তিনি জানিয়েছেন নিহত জঙ্গিদের নির্দিষ্ট সংখ্যা জানাবে না কেন্দ্র।

বিদেশ সচিব বিজয় গোখলে সরকারি বিবৃতিতে জানিয়েছিলেন এই এয়ারস্ট্রাইকের ফলে জইশ প্রশিক্ষক ও সিনিয়র কমান্ডারদের মৃত্যু হয়েছে । এই বিবৃতির প্রসঙ্গে সীতারমণ জানিয়েছেন গোখলে কেবলমাত্র সরকারের অবস্থান নিয়ে বিবৃতি দিয়েছেন; তিনি মৃত জঙ্গির সংখ্যা নিয়ে কিছুই বলেননি ।

First published: 04:28:42 PM Mar 05, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर