Home /News /national /
Amit Shah || দ্রৌপদী মুর্মুর জয় আমাদের গণতন্ত্রের বিশাল শক্তিকেই প্রতিষ্ঠা করেছে : অমিত শাহ

Amit Shah || দ্রৌপদী মুর্মুর জয় আমাদের গণতন্ত্রের বিশাল শক্তিকেই প্রতিষ্ঠা করেছে : অমিত শাহ

Amit Shah

Amit Shah

Amit Shah || রাষ্ট্রপতি নির্বাচনে জয় নিশ্চিত হতেই অভিনন্দন জানাতে দ্রৌপদী মুর্মুর বাড়িতে যান স্বরাষ্ট্রমন্ত্রী।

  • Share this:

#নয়াদিল্লি: পঞ্চদশ রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার জন্য দ্রৌপদী মুর্মুকে (Droupadi Murmu) অভিনন্দন জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)। তিনি বলেছেন, এনডিএ (NDA) মনোনীত প্রার্থী তাঁর পক্ষে বড় আকারের ক্রস-ভোটিং হওয়ায় বিভিন্ন দলের সমর্থন পেয়েছেন। বিরোধী দলগুলির ১২৬ জনের বেশি বিধায়ক এবং ১৭ জন সাংসদ এনডিএ মনোনীত প্রার্থীর পক্ষে ভোট দিয়েছেন। রাষ্ট্রপতি নির্বাচনে জয় নিশ্চিত হতেই অভিনন্দন জানাতে দ্রৌপদী মুর্মুর বাড়িতে যান স্বরাষ্ট্রমন্ত্রী। তার আগে ট্যুইটে তিনি লেখেন, "এনডিএ-র মিত্র, অন্যান্য রাজনৈতিক দল এবং নির্দল জনপ্রতিনিধিরা উপজাতিদের (Tribal) গর্ব  দ্রৌপদী মুর্মুজির পক্ষে ভোট দিয়েছেন। তাই আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি নিশ্চিত যে ভারতের পঞ্চদশ রাষ্ট্রপতি হিসাবে মুর্মুজির মেয়াদ দেশকে আরও গর্বিত করবে।"

অমিত শাহ বলেন, "একটি অতি সাধারণ উপজাতি পরিবার থেকে আসা এনডিএ প্রার্থী শ্রীমতী দ্রৌপদী মুর্মুজির ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়া সমগ্র দেশের জন্য অত্যন্ত গর্বের মুহূর্ত, আমি তাঁকে অভিনন্দন জানাই। এই বিজয় অন্ত্যোদয়ের সংকল্প এবং উপজাতি সমাজের ক্ষমতায়ণের লক্ষ্যে একটি মাইলফলক। শ্রীমতী দ্রৌপদী মুর্মু আজ দেশের এই সর্বোচ্চ অবস্থানে পৌঁছেছেন অদ্ভুত পরিস্থিতির বিরুদ্ধে লড়াই করে, এটি আমাদের গণতন্ত্রের বিশাল শক্তিকে দেখায়।" শাহ যোগ করেন, "অনেক সংগ্রামের পরেও তিনি যে নিঃস্বার্থ চেতনার সঙ্গে দেশ ও সমাজের সেবায় নিজেকে নিয়োজিত করেছেন, তা সবার জন্য অনুপ্রেরণাদায়ক।"

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Defence Minister Rajnath Singh) বলেন, "আমি যে ভারতের গণতন্ত্রের কথা বলি, সেখানে গ্রামের একজন দরিদ্র ব্যক্তি দেশের রাষ্ট্রপতি হতে পারেন, যা দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদ। আমি মনে করি, দেশের নাগরিকদের জন্য আজ এর চেয়ে আনন্দের আর কিছু হতে পারে না।"

আরও পড়ুন-  ভারতের রাষ্ট্রপতির বেতন কত? কী কী সুবিধা পাবেন দ্রৌপদী মুর্মু? জেনে নিন

আরও পড়ুন- ঐতিহাসিক! রাইরাংপুর থেকে রাইসিনা! প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিনুন

বিজেপি সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) জানান, দ্রৌপদী মুর্মুর দেশের সর্বোচ্চ পদে আসীন হওয়া এটাই দেখায় যে নরেন্দ্র মোদির (Narendra Modi) নেতৃত্বে বিজেপি সরকার প্রত্যেকের কল্যাণের জন্য বদ্ধপরিকর। তিনি আরও বলেন, "উপজাতি সমাজের একজন মহিলার রাষ্ট্রপতি হিসাবে দায়িত্ব নেওয়া দেশের জন্য একটি সোনালি মুহূর্ত। আমি নিশ্চিত যে দেশ প্রশাসনিক এবং সামাজিক কাজে আপনার অভিজ্ঞতা এবং দক্ষতা থেকে প্রচুর সুবিধা পাবে।" লোকসভার স্পিকার ওম বিড়লা (Lok Sabha Speaker Om Birla) জানিয়েছেন, দ্রৌপদী মুর্মু সর্বদা জনগণের আশা ও আকাঙ্ক্ষার কথা বলেছেন, তাঁদের অভিযোগ বুঝেছেন এবং সমাধান করেছেন।"

Published by:Rachana Majumder
First published:

Tags: Amit Shah, Draupadi Murmu

পরবর্তী খবর