দেশের ঐক্য বজায় রাখতে বোহরা সমাজের অবদান গুরুত্বপূর্ণ, ইন্দোরে বার্তা মোদির

News18 Bangla
Updated:Sep 14, 2018 04:02 PM IST
দেশের ঐক্য বজায় রাখতে বোহরা সমাজের অবদান গুরুত্বপূর্ণ, ইন্দোরে বার্তা মোদির
Picture: ANI
News18 Bangla
Updated:Sep 14, 2018 04:02 PM IST

#ইন্দোর: শান্তিপূর্ণ সহাবস্থানই হল ভারতের প্রকৃত শক্তির পরিচয়, ইন্দোরে দাউদি বোহরা সম্প্রদায়ের অনুষ্ঠানে গিয়ে এই বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।এদিন ইন্দোরের সাইফি মসজিদের একটি ইন্দোরে বোহরা সমাজের ৫৩তম ধর্মগুরুর প্রবচন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মোদি ও সেখানেই বক্তব্য রাখেন তিনি। মসজিদ প্রধান সাইদনা মুফাদ্দল সইফুদ্দিনের সঙ্গেও সাক্ষাৎ করেন মোদি । মোদির সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানও ।

শান্তি ও ঐক্য বজায় রাখার ক্ষেত্রে বোহরা সম্প্রদায়ের অবদান অনস্বীকার্য। অন্যায় অত্যাচারের বিরুদ্ধে চিরকালই সরব হয়েছে বোহরা সমাজ ও তাঁদের এই দৃঢ়তা শিক্ষণীয়, মন্তব্য করেন মোদি । বোহরা সমাজের প্রশংসা করে তিনি বলেন ভারতে সকলকে ঐক্যবদ্ধ করে রাখার জন্য আজও কাজ করছে তাঁরা ও এটাই তাঁদের বিশেষত্ব । তিনি আরও বলেন বোহরা সম্প্রদায়ের সঙ্গে তাঁর অনেক পুরনো সম্পর্ক ও তিনি এক প্রকার এই সমাজেরই একজন হয়ে গিয়েছেন।

 

শিয়া ইসলাম সম্প্রদায়ের একটি অংশ হল বোহরা সমাজ । ইন্দোর, উজ্জয়ন ও বুরহানপুর জেলায় মোট ২.৫ লক্ষ বোহরা সম্প্রদায়ভুক্ত মানুষের বসবাস । মধ্য প্রদেশে আর কিছুদিনের মধ্যেই আসন্ন বিধানসভা নির্বাচন ও এই সম্প্রদায়ের ভোটব্যাঙ্ক যথেষ্ট প্রভাব ফেলতে সক্ষম, দাবি বিরোধীদের । অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিবরাজ সিংহ চৌহানও ।

First published: 04:02:36 PM Sep 14, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर