Home /News /malda /
Mango: গোটা দেশে গর্বিত হবে বাংলা, সৌজন্যে মালদহের আম! ব্যাপার কী?

Mango: গোটা দেশে গর্বিত হবে বাংলা, সৌজন্যে মালদহের আম! ব্যাপার কী?

মালদহের

মালদহের আমের সম্মান

Mango: দিল্লি আম উৎসবে ‌যাচ্ছে মালদহের ২৫ মেট্রিক টন আম, আগামী ১৬ ই জুন থেকে শুরু হচ্ছে উৎসব।

  • Share this:

    #মালদহ: দিল্লি আম উৎসবে এবারো পাঠানো হচ্ছে মালদহের বিখ্যাত হিমসাগর ল্যাংড়া ও লক্ষণভোগ সহ আরো বেশ কিছু প্রজাতির আম। করোনা পরিস্থিতিতে মাঝে দুই বছর তেমন ভাবে দিল্লি আম উৎসবে মালদহের আম পাঠানো সম্ভব হয়নি। তবে চলতি মরশুমে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। ইতিমধ্যে জেলা উদ্যানপালন দফতরের পক্ষ থেকে দিল্লি উৎসবে আম পাঠানোর প্রস্তুতি শুরু হয়েছে। মালদহ জেলার মোট ছয় জন আম ব্যবসায়ী ও আমচাষী এবার দিল্লিতে নিজেদের আম নিয়ে যাচ্ছেন। আম ছাড়াও বিভিন্ন প্রকারের আমের আচার, আমসত্ত্ব নিয়ে যাওয়া হবে আম উৎসবে। প্রদর্শনীর পাশাপাশি আম বিক্রি হবে সেখানে।

    আগামী ১৬ জুন থেকে আম উৎসব শুরু হবে। চলবে একমাস পর্যন্ত।মালদহ জেলা উদ্যান পালন দফতর সূত্রে জানা গিয়েছে, এই বছর দিল্লি আম উৎসবে প্রথম পর্যায়ে ২৫ মেট্রিক টন আম পাঠানোর পরিকল্পনা নেওয়া হয়েছে,সঙ্গেআচার ও আমসত্ত্ব রয়েছে। গত বছর ১২ মেট্রিক টন আম পাঠানো হয়েছিল। তবে এই বছর করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। তাই বেশি পরিমাণে আম পাঠানোর পরিকল্পনা নেওয়া হয়েছে।

    আরও পড়ুন: আজ উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, সবার আগে রেজাল্ট দেখুন News18Bangla.com-এ

    জেলা উদ্যানপালন দফতর সূত্রে জানা গিয়েছে, এই বছর দিল্লি আম উৎসবে মালদহের আমের পাশাপাশি পশ্চিমবঙ্গের হুগলি, নদীয়া ও উত্তর চব্বিশ পরগনা জেলার আম পাঠানো হচ্ছে। বিগত বছর গুলিতে ও রাজ্যের অন্যান্য জেলা থেকে আম পাঠানো হয় উৎসবে। তবে দিল্লি আম উৎসবে প্রতিবারই মালদার আমের চাহিদা সব থেকে বেশি থাকে।

    আরও পড়ুন: কান নয়, মাথাকে ধরতে হবে! কাকে নিশানা করলেন দিলীপ ঘোষ? তুমুল শোরগোল

    শুধু পশ্চিমবঙ্গের মধ্যে নয় দেশের অন্যান্য প্রান্ত থেকে আসা আমের থেকে মালদার আমের চাহিদা সবথেকে বেশি থাকে। এবছর করোনাপরিস্থিতি কাটিয়ে সমস্ত কিছু স্বাভাবিক রয়েছে। তাই এবছর অধিক পরিমাণে আম বিক্রি আশা করছেন জেলা উদ্যানপালন দফতরের কর্তারা।

    প্রতিবেদন- হরষিত সিংহ 

    First published:

    Tags: Malda Mango, Malda News, Mango

    পরবর্তী খবর