Home /News /local-18 /
West Bardhaman News- যানজট মুক্ত শহর গড়তে, হকারদের রাস্তা ছেড়ে ব্যবসা করার অনুরোধ পুরসভার।

West Bardhaman News- যানজট মুক্ত শহর গড়তে, হকারদের রাস্তা ছেড়ে ব্যবসা করার অনুরোধ পুরসভার।

বৈঠক শেষে বেরিয়ে আসছেন হকার্স ইউনিয়নের সদস্যরা।

বৈঠক শেষে বেরিয়ে আসছেন হকার্স ইউনিয়নের সদস্যরা।

হকারদের সঙ্গে বৈঠকে, তাদের রাস্তা ছেড়ে ব্যবসা করার অনুরোধ করা হয়েছে। হকার সংগঠনের সঙ্গে বৈঠকের পরে একথা জানানো হয়েছে পুরসভার তরফ থেকে।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান- নতুন রূপে সেজে উঠছে আসানসোল। রাস্তাঘাট, বাড়িঘর, বিদ্যুৎ-জল পরিষেবা, পার্কিং, শহর সৌন্দর্যায়ন সহ একাধিক বিষয়ে নজর দিয়েছে আসানসোল পুরসভা (Asansol Municipality)। আসানসোল পুরসভার প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়, শহরকে আরও উন্নত করে তোলার জন্য একাধিক সিদ্ধান্ত নিয়েছেন (West Bardhaman News)।

    বিগত কয়েক মাসে শহরের রাস্তাঘাট গুলিতে যানজটমুক্ত রাখতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পাশাপাশি পুরসভার অন্তর্গত এলাকাগুলিতে যেখানে রাস্তাঘাট দখল করে ব্যবসা চলছিল, সেখানে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। লক্ষ্য একটাই, শহরের রাস্তা যানজট মুক্ত রাখা। পথচলতি মানুষের অসুবিধা দূর করা। সেই উপলক্ষে এবার হকারদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক সারলেন অমরনাথ চট্টোপাধ্যায়। হকারদের সঙ্গে বৈঠকে, তাদের রাস্তা ছেড়ে ব্যবসা করার অনুরোধ করা হয়েছে। হকার সংগঠনের সঙ্গে বৈঠকের পরে এই কথা জানানো হয়েছে পুরসভার তরফ থেকে।

    উল্লেখ্য, গত দুদিন আগে পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, হকারদের জন্য রাস্তা দখল হয়ে যাচ্ছে। সাধারণ মানুষ পথ চলতে গিয়ে অসুবিধার সম্মুখীন হচ্ছেন। রাস্তা সংকীর্ণ হয়ে যাওয়ার ফলে যানজট তৈরি হচ্ছে (West Bardhaman News)। তখন অ্যাম্বুলেন্স এর মত আপৎকালীন গাড়ি চলাচলে, সমস্যার সৃষ্টি হচ্ছে। এই নিয়ে তিতিবিরক্ত হয়ে পড়ছেন মানুষজন। সাধারণ মানুষের কাছ থেকে পুরসভার কাছে একাধিক অভিযোগ আসছে।

    এরপর এই রাস্তায় নেমে হকারদের ব্যবসা করার বিরুদ্ধে পদক্ষেপ করার মনোভাব প্রকাশ করে পুরসভা। সেই সময় পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়, হকারদের উদ্দেশ্যে রাস্তা ছেড়ে ব্যবসা করার কথা জানিয়েছিলেন। এরপরেই নড়েচড়ে বসে হকার সংগঠন (West Bardhaman News)। আসানসোল পুরসভায় হকারদের একটি দল গিয়ে অমরনাথ বাবুর সাথে দেখা করেন। পুর প্রশাসকের সঙ্গে দীর্ঘ আলোচনা চলে। আলোচনা শেষে বেরিয়ে এসে, হকারদের পক্ষ থেকে জানানো হয়, এবার থেকে রাস্তা ছেড়ে সুষ্ঠ ভাবে ব্যবসা করবেন হকাররা। যাতে যান চলাচলে অসুবিধা না হয়, সেদিকেও নজর রাখা হবে।

    এই বিষয়ে, পুর প্রশাসক অমরনাথ চেট্টাপাধ্যায় বলেন, হকারদের রাস্তা ছেড়ে দোকান করার কথা বলা হয়েছে। এছাড়া, আসানসোল সবজি বাজার অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার প্রসঙ্গেও আলোচনা হয়েছে (West Bardhaman News)। সাধারণ মানুষের সুবিধার্থে এবং পুরসভার অনুরোধে, হকাররা এই বিষয়টি মেনে চলবেন বলে আশা প্রকাশ করেছেন অমরনাথবাবু।

    Nayan Ghosh

    First published:

    Tags: Asansol municipality, Hawkers, West Bardhaman

    পরবর্তী খবর