Home /News /local-18 /
Bad Road Condition: বেহাল অবস্থা, রাস্তার মাঝেই বড় বড় গর্ত, অসুবিধার সম্মুখীন গাইঘাটার বাসিন্দারা

Bad Road Condition: বেহাল অবস্থা, রাস্তার মাঝেই বড় বড় গর্ত, অসুবিধার সম্মুখীন গাইঘাটার বাসিন্দারা

বেহাল অবস্থা রাস্তার, রাস্তার মাঝেই বড় বড় গর্ত, অসুবিধার সম্মুখীন গ্রামবাসীরা

বেহাল অবস্থা রাস্তার, রাস্তার মাঝেই বড় বড় গর্ত, অসুবিধার সম্মুখীন গ্রামবাসীরা

গ্রামের প্রায় এক কিলোমিটার ইটের রাস্তার অবস্থা বেহাল। প্রশাসনকে বহুবার জানিয়েও কোনো ফল হয়নি।

  • Share this:

রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : করোনা মহামারীর মাঝেই শুরু হয়েছে পশ্চিমবঙ্গে বর্ষা। ইতিমধ্যেই আবহাওয়া দপ্তরের নির্দেশে রাজ্যের বিভিন্ন জেলা তথা উত্তর ২৪ পরগনাতেও ভারি থেকে মাঝারি বৃষ্টিপাত প্রতিনিয়ত চলছে। যার ফলে বহু জায়গায় জলমগ্ন হওয়ার ছবিও উঠে এসেছে। এলাকার বিভিন্ন জায়গায় জল জমায় অসুবিধার সম্মুখীন হয়েছে সাধারণ মানুষ। এমনকি জেলার কিছু কিছু নিচু অংশে এতটাই জল জমেছে যার ফলে ঘরছাড়া হয়ে পড়েছে বহু গ্রামের মানুষ। তাদেরকে আশ্রয়ের জন্য এগিয়ে এসেছে সরকার থেকে প্রশাসন। এছাড়াও বর্ষায় ফলে বিভিন্ন রাস্তার অবস্থা হয়েছে বেহাল। রাস্তার মাঝেই তৈরি হয়েছে বড় বড় গর্ত। যার ফলে বৃষ্টির জল জমে যাতায়াতের অসুবিধায় পড়ছে সাধারণ মানুষ।

এমনই এক চিত্র ধরা পরল ডুমা পঞ্চায়েতের চাঁদপাড়া ঝাউডাঙ্গা সংলগ্ন ইটের রাস্তা। দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়েছে ওই রাস্তা। প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি বলে স্থানীয় সূত্রে খবর। তাই এদিন পাকা রাস্তার দাবিতে পঞ্চায়েতের সামনে রাস্তা অবরোধ গ্রামবাসীদের। গ্রামের প্রায় এক কিলোমিটার ইটের রাস্তার অবস্থা বেহাল। প্রশাসনকে বহুবার জানিয়েও কোনও ফল হয়নি। ফলে ডুমা পঞ্চায়েতের সামনে চাঁদপাড়া - ঝাউডাঙা রোড় অবরোধ করলেন গ্রামবাসীরা। প্রায় দেড় ঘন্টা চলে এই অবরোধ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে গাইঘাটার ছেকাঠি থেকে ডানকুনি যাওয়ার প্রায় এক কিলোমিটার রাস্তা ইটের তৈরি। দু দিনের বৃষ্টিতে তার অবস্থাও বেহাল। জায়গায় জায়গায় তৈরি হয়েছে বড় বড় গর্ত। সেখানে জল জমে রাস্তা দিয়ে চলাচল প্রায় দায় হয়ে দাঁড়িয়েছে।

স্থানীয়দের দাবি দীর্ঘদিন প্রশাসনকে জানিয়েও কোন ফল হয়নি। প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস দিয়েছেন কিন্তু কাজ হয়নি কোনো। ফলে বাধ্য হয়ে নতুন রাস্তার দাবিতে তারা পথ অবরোধ করছেন। প্রায় দেড় ঘন্টা রাস্তা অবরোধ চলার পর ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ প্রশাসন। প্রশাসনের আশ্বাসে অতি শীঘ্রই রাস্তা মেরামতের কাজ শুরু হবে। তবে এই আশ্বাস যেন ভবিষ্যতে সঠিক রূপ পায় তার অপেক্ষায় দিন গুনছে ওই এলাকার গ্রামবাসীরা।

Published by:Pooja Basu
First published:

Tags: Bad Road condition, Gaighata, North 24 Parganas, Protest, West bengal