• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • SEXUAL WELLNESS WHAT THINGS TO KEEP IN MIND WHEN ATTEMPTING ANAL SEX AC SWPB

অ্যানাল সেক্সের সময় এই বিষয়গুলো ভুললে চলবে না, সতর্ক করছেন বিশেষজ্ঞ

কী কী মাথায় রাখতে হবে, একেক করে দেখে নেওয়া যাক পল্লবীর পরামর্শ অনুযায়ী

কী কী মাথায় রাখতে হবে, একেক করে দেখে নেওয়া যাক পল্লবীর পরামর্শ অনুযায়ী

  • Share this:

পায়ুসঙ্গম বা Anal Sex নিয়ে অনেক পুরুষেরই একটা দ্বিধা থাকে! এর মূলে কাজ করে সমকামিতা নিয়ে সামাজিক অনুশাসনজাত দ্বিধা! কিন্তু ঠিক এই দ্বিধা বা সামাজিক বিধিনিষেধ কখনও কখনও কাজ করে কামোত্তেজনার নেপথ্যে, সাফ জানাচ্ছেন বিশেষজ্ঞা পল্লবী বার্নওয়াল। এর মূলে রয়েছে কোনও ব্যাপারে বারণ করলে সেই কাজটি আরও বেশি করে করার মানসিক প্রবণতা, বলছেন তিনি!

তাছাড়া আরও একটি দিক থেকে পায়ুসঙ্গম সুখের হতে পারে বলে দাবি করছেন পল্লবী। আমাদের নিতম্ব, পায়ু এবং পায়ুছিদ্রের চার পাশে অনেকগুলো স্নায়ু থাকে। এগুলোর উত্তেজনা তীব্র যৌন সুখ জাগিয়ে তোলে শরীরে। তাই যদি সব দিক ঠিক রেখে পায়ুসঙ্গম করা যায়, তার অভিজ্ঞতা কখনই খারাপ হবে না বলে জানাচ্ছেন পল্লবী।

এই প্রসঙ্গে পল্লবী আমাদের জানিয়েছেন এক পাঠিকার কথা। মহিলা লিখেছেন যে বয়ফ্রেন্ডের সঙ্গে তিনি পায়ুসঙ্গম উপভোগ করতে চান! এক্ষেত্রে কী কী মাথায় রাখতে হবে, একেক করে দেখে নেওয়া যাক পল্লবীর পরামর্শ অনুযায়ী-

১. পায়ুসঙ্গমের আগে খুব ভালো করে স্নান করে নেওয়া বাঞ্ছনীয়, এক্ষেত্রে অন্য পক্ষের শরীরের এই অংশ উপভোগের দ্বিধা কেটে যায়।

২. পায়ুসঙ্গমে সব সময়েই প্রচুর পরিমাণে লুব্রিক্যান্ট ব্যবহার করা উচিত, না হলে ব্যথা লাগবে বলে জানিয়েছেন পল্লবী।

৩. প্রথমেই সরাসরি সঙ্গী/সঙ্গিনীর পায়ুদেশে লিঙ্গ প্রবেশ করানোর ব্যাপারে নিষেধ করছেন বিশেষজ্ঞা। বলছেন যে ব্যাপারটাতে অভ্যস্ত হওয়ার জন্য সরু বাট প্লাগ বা আঙুল ব্যবহার করে অপর পক্ষকে তৈরি হওয়ার সুযোগ দিতে হবে।

৪. হাতের কাছে ওয়াইপস রাখতে হবে যাতে প্রয়োজন হলে দুই পক্ষই নিজেদের পরিষ্কার করে নিতে পারেন স্থানত্যাগ না করেই!

৫. সঙ্গীর যৌন স্বাস্থ্য নিয়ে যদি কোনও কিছু জানা না থাকে, তাহলে পায়ুসঙ্গমের সময়েও কন্ডোমের ব্যবহার এড়িয়ে যাওয়া উচিত হবে না।

৬. পায়ুসঙ্গমের ক্ষেত্রে পরিচ্ছন্নতার দিকে একটু বিশেষ দৃষ্টি দিতে হয়। তাই পায়ু উপভোগের সঙ্গে সঙ্গেই লিঙ্গ যোনিদেশে প্রবেশ করানো উচিত নয়। কেন না, সেক্ষেত্রে ব্যাকটেরিয়া সংক্রমণের আশঙ্কা থাকে। তাই এক্ষেত্রে আগে নিজেকে পরিষ্কার করে নিতে হবে বলে জানিয়েছেন পল্লবী।

Pallavi Barnwal

Published by:Ananya Chakraborty
First published: