Happy Kiss Day 2021: চুম্বনের রয়েছে ১৫টি ধরন, কোনটার মানে কী জানুন কিস ডে-তে

Happy Kiss Day 2021: চুম্বনের রয়েছে ১৫টি ধরন, কোনটার মানে কী জানুন কিস ডে-তে
ভালোবাসার এই সার্বজনীন প্রকাশভঙ্গির রয়েছে ১৫টি ধরন, জেনে নিন কোনটার মানে কী!

ভালোবাসার এই সার্বজনীন প্রকাশভঙ্গির রয়েছে ১৫টি ধরন, জেনে নিন কোনটার মানে কী!

  • Share this:

Happy Kiss Day 2021: আগামিকাল থেকে মনের বৃত্তের সঙ্গে সঙ্গে ভ্যালেন্টাইন'স উইকে প্রেম এসে দাঁড়িয়েছে শরীর ছুঁয়ে- বিশ্ব উদযাপন করবে কিস ডে। ভালোবাসার এই সার্বজনীন প্রকাশভঙ্গির রয়েছে ১৫টি ধরন, জেনে নিন কোনটার মানে কী!

১. ক্যুইক কিস - নাম-ই বলে দিচ্ছে যে আর যা-ই হোক না কেন, এই চুম্বন নিবিড় নয়। মনের মানুষের ঠোঁট ছুঁয়েই সরে আসার এই ধরন অন্তরঙ্গতা বোঝালেও তার পরিমাণ কম!

২. ফ্রেঞ্চ কিস - বলা হয়, সব চেয়ে নিবিড় এবং সৃজনশীল মুহূর্ত তৈরি করে ফ্রেঞ্চ কিস। যেখানে দুই পক্ষ পরস্পরের জিভ নিয়ে খেলা করেন দীর্ঘক্ষণ; এই ফরাসি চুম্বন আবার ওজন ঝরাতেও সাহায্য করে!


৩. বাটারফ্লাই কিস - নামে চুম্বন হলেও এখানো ঠোঁটের কোনও ভূমিকা নেই। এখানে শুধু একজন অপরপক্ষের গালে নিজের চোখের পাতা ছুঁইয়ে তা মেলে তাকায়। ব্যাপারটা অনেকটা প্রজাপতির পাখা মেলার মতো, তাই নাম বাটারফ্লাই কিস!

৪. নোজ কিস - নাকের ডগায় চুম্বন! মানেটাও সাফ- অন্যপক্ষ আপনাকে দারুণ মিষ্টি মনে করেন!

৫. ড্রিঙ্ক কিস - নিজের মুখে পানীয় নিয়ে চুম্বনের মাধ্যমে তা অপরকে আস্বাদ করানো- এই ধরন শারীরিক অন্তরঙ্গতার পরাকাষ্ঠা রচনা করে।

৬. ফোরহেড কিস - কপালে চুম্বন! যা যুগলের বন্ধুত্ব এবং পরস্পরের প্রতি নির্ভরশীলতার প্রতীক!

৭. এস্কিমো কিস - নাকে নাক ঘষে দেওয়াকেই বলা হয় এস্কিমো কিস- মানে হল পরস্পরের সঙ্গে হালকা মুহূর্ত কাটানো!

৮. সিঙ্গল লিপ কিস - মানে দু'টো নয়, স্রেফ নিচের ঠোঁটে চুম্বন এবং তা নিয়ে খেলা করা! এটাও ভালোবাসার তুমুল শরীরী বহির্প্রকাশ!

৯. ঘাড়ে চুম্বনে - এই ধরনের চুম্বন সঙ্গমের দিকে নিয়ে যায় যুগলকে। পরস্পরের প্রতি তাঁরা কতটা আসক্ত, সেটাও বুঝিয়ে দেয় এই ধরন!

১০. চিবুকে চুম্বন - সঙ্গী/সঙ্গিনী আপনাকে পছন্দ করছেন কি না, সেটা বুঝিয়ে দেয় এই ধরনের চুম্বন। এখান থেকে ব্যাপারটা গড়ায় নিবিড় চুম্বনের খাতে।

১১. স্পাইডারম্যান কিস - হলিউডের জনপ্রিয় ছবিতে এই দৃশ্য দেখা গিয়েছিল বলে এ হেন নামকরণ! এখানে এক পক্ষ শুয়ে থেকে উল্টো হয়ে অপরের ঠোঁটে চুম্বন করেন।

১২. স্টপ অ্যান্ড গো কিস - এই চুম্বন ভ্রমণকালীন! অর্থাৎ যুগল কোথাও বেড়াতে গেলে, লং ড্রাইভ হোক বা ট্রেকিং, ক্ষণিক চুম্বন ক্ষণিক ভ্রমণ এর ধরন- যা নিবিড় ভালোবাসার দ্যোতক।

১৩. পিঠে চুম্বন - এই চুম্বনও সঙ্গমকালীন। মানে সাফ- বিষয়টি শুধুই চুম্বন নয়, ধীরে ধীরে গড়িয়ে যাবে অনেক বেশি কিছু পাওয়ার খাতে।

১৪. লিজার্ড কিস - রীতিমতো অন্তরঙ্গ না হলে এই চুম্বন সম্ভব নয়- এখানে ঠোঁট নয়, পরস্পরের জিভ শুধু খেলা করে চলে!

১৫. কানের পিছনে চুম্বন - এই চুম্বনের ধরনও অনেক দিনের ভালোবাসাকে তুলে ধরে। সঙ্গী/সঙ্গিনীকে নিবিড় ভাবে ভালো না বাসলে তাঁর শরীরের এই জায়গাটিতে চুম্বনের প্রশ্নই ওঠে না!

Published by:Ananya Chakraborty
First published: