Home /News /life-style /

বাস্তুমতে, বাড়ির প্রধান দরজার রং এবং দিক-এর উপর নির্ভর করে জীবন কতটা মসৃণ হবে

বাস্তুমতে, বাড়ির প্রধান দরজার রং এবং দিক-এর উপর নির্ভর করে জীবন কতটা মসৃণ হবে

representative image

representative image

গৃহকর্তা ও গৃহের সদস্যদের জীবন কতটা সমৃণ হবে তার অনেকটাই নির্ভর করে বাড়ির প্রধান দরজার রং বা দিক-এর উপর! এমনটাই মত বাস্তু শাস্ত্রকারদের

  • Share this:

    গৃহকর্তা ও গৃহের সদস্যদের জীবন কতটা সমৃণ হবে তার অনেকটাই নির্ভর করে বাড়ির প্রধান দরজার রং বা দিক-এর উপর! এমনটাই মত বাস্তু শাস্ত্রকারদের।

    বাড়ি বা ফ্ল্যাটের অন্য ঘরের দরজার চেয়ে প্রধান দরজার দৈর্ঘ্য এবং প্রস্থ যেন তিন ইঞ্চি বড় হয়। দরজা যেন কোনও ভাবেই কাচের না হয়, খসখসে না হয়ে মসৃণ হলে গৃহকর্তার জীবনে কোনও সমস্যাই ধোপে টেকে না। বাড়ির প্রধান দরজা খোলার সময় যেন কোনও রকম আওয়াজ না হয়। বাড়ির প্রধান দরজার রং অনুযায়ী দরজার ওপরে আলো লাগানো উচিত।

    বাস্তু শাস্ত্রকারদের দাবি, বাস্তু শাস্ত্র অনুযায়ী প্রধান দরজা রং করা হলে, জীবনে কোনও অভাব-অনটন, আশান্তি থাকে না। কার্যক্ষেত্রে লোভনীয় উন্নতি হয়। শাস্ত্রমতে, বাড়ির প্রধান দরজার রং বাদামি হলে খুবই ভাল। চকোলেট, হলুদ, সবুজ, নীল, গোলাপি বা সাদা হলেও মন্দ নয়।

    তবে বাড়ির প্রধান দরজা কখনওই কালো রঙের হওয়া উচিত নয়। প্রধান দরজার আশেপাশে কখনও ডাস্টবিন রাখবেন না। খেয়াল রাখবেন, প্রধান দরজায় যেন কোনও ভাবেই নোংরা না জমে।

    প্রধান দরজা পূর্ব দিকে অবস্থিত হলে কমলা রং করুন। দক্ষিণ-পূর্ব দিকে থাকলে গোলাপি রং। উত্তর দিকে থাকলে সবুজ, উত্তর-পুর্ব দিকে থাকলে হলুদ, দক্ষিণ দিকে থাকলে লাল, দক্ষিণ-পশ্চিম দিকে থাকলে বাদামি, পশ্চিম দিকে থাকলে নীল ও উত্তর-পশ্চিম দিকে থাকলে সাদা।

    First published:

    Tags: Durga Puja interior 2019

    পরবর্তী খবর