West Bengal Corona Update: ভয়ঙ্কর হচ্ছে উত্তর ২৪ পরগনার পরিস্থিতি, দোসর কলকাতাও! আশা বলতে সুস্থতার হার

বাংলার করোনা-কাল

বৃহস্পতিবারও রাজ্যে করোনা সংক্রমণে (Covid-19) নতুন রেকর্ড হল। প্রায় ২১ হাজারের কাছে পৌঁছে গেল দৈনিক সংক্রমণের সংখ্যা। একইসঙ্গে মৃত্যুও হয়েছে ১৩৬ জনের।

  • Share this:

    #কলকাতা : গোটা দেশের সঙ্গেই সমানতালে পাল্লা দিচ্ছে বাংলার করোনা সংক্রমণ (Corona Cases in Bengal)। প্রতিদিনই ঝড়ের গতিতে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। তৈরী হচ্ছে নয়া রেকর্ড। বৃহস্পতিবারও রাজ্যে করোনা সংক্রমণে (Covid-19) নতুন রেকর্ড হল। প্রায় ২১ হাজারের কাছে পৌঁছে গেল দৈনিক সংক্রমণের সংখ্যা। একইসঙ্গে মৃত্যুও হয়েছে ১৩৬ জনের। অবশ্য কিছুটা আশা দেখিয়ে রাজ্যে দৈনিক সুস্থতাও ১৯ হাজারের ওপরে।

    বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত মেলা তথ্যের ভিত্তিতে স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে শুক্রবার রাজ্যে ২০,৮৪৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। উত্তর ২৪ পরগনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। সেখানে আক্রান্ত হয়েছে ৪,১৯৭ জন। কলকাতায় সংক্রমণ ৪,০০০ এর কাছাকাছি। নতুন সংক্রমণের ফলে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১০,৯৪,৮০২।

    দুশ্চিন্তা একরাশ বাড়িয়ে এদিনও রাজ্যে মৃত্যু হয়েছে ১৩৬ জনের। যার মধ্যে কলকাতায় ৩৪ জন ও উত্তর ২৪ পরগনায় ৪২ জনের মৃত্যু হয়েছে করোনায়। বাকি প্রায় সব জেলাতেই গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে। যার ফলে রাজ্যে করোনায় মোট মৃত্যু হয়েছে ১২,৯৯৩।

    রাজ্যে এদিন করোনার ৭০ হাজারের বেশি নমুনা পরীক্ষা হয়েছে। সুস্থতার হার মোটের ওপর অপরিবর্তিতই ছিল এদিন। আশার আলো বলতে, ১৯,১৩১ জন করোনামুক্ত হয়েছেন। কলকাতাসহ বেশ কিছু জেলায় অ্যাক্টিভ রোগীর সংখ্যাও কমেছে। তবে সংক্রমণ বাড়ায় রাজ্যে বেড়েছে অ্যাক্টিভ কেসের সংখ্যাও। এদিন রাজ্যে ১,৫৭৯টি করোনার অ্যাক্টিভ কেস বেড়েছে। যার ফলে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা হয়েছে ১,৩১,৭৯২।

    এদিকে অতিমারী পরিস্থিতিতে অক্সিজেন (Oxygen Crisis) থেকে শুরু করে হাসপাতালের শয্যা, গোটা দেশের মতোই হাহাকার চলছে রাজ্যে। আর সেই সুযোগেই গজিয়ে উঠেছে জালিয়াতি চক্র (Black Marketing)। রমরমিয়ে চলছে কালোবাজারি। এবার এই ধরণের জালিয়াতি রুখতে কোমড় বেঁধে নেমেছে কলকাতা পুলিশ(Kolkata Police)। রীতিমতো বিজ্ঞপ্তি জারি করে মানুষকে সচেতন হওয়ার আবেদন জানালেন তাঁরা। এই ধরণের অভিযোগে অবিলম্বে পুলিশকে জানানোর আর্জিও জানিয়েছে কলকাতা পুলিশ। সেক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তাঁরা।

    Published by:Suman Biswas
    First published: