Home /News /kolkata /
Valentine's Day In JU: "১০ ই ফেব্রুয়ারির মধ্যেই খুঁজে নিতে হবে 'ভ্যালেন্টাইন'!" নড়েচড়ে বসল যাদবপুর কর্তৃপক্ষ

Valentine's Day In JU: "১০ ই ফেব্রুয়ারির মধ্যেই খুঁজে নিতে হবে 'ভ্যালেন্টাইন'!" নড়েচড়ে বসল যাদবপুর কর্তৃপক্ষ

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে 'ভ্যালেন্টাইন-উৎসব'!

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে 'ভ্যালেন্টাইন-উৎসব'!

Valentines Day In JU: ভ্যালেন্টাইন'স ডে পালনের ফেক নোটিশ ঘিরে চাঞ্চল্য বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। যাদবপুর থানা ও সাইবার ক্রাইম-এ অভিযোগ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

  • Share this:

#কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয় পালিত হবে ভ্যালেন্টাইন্স ডে? শুক্রবার বিশ্ববিদ্যালয়ের (Valentine's Day In JU) কয়েকজন পড়ুয়ার মধ্যে এমন একটি নোটিশ ছড়িয়ে পড়াকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। যদিও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই নোটিশকে "ফেক নোটিশ" হিসেবেই জানিয়েছে। মূলত বিশ্ববিদ্যালয় রেজিস্টারের সই জাল করে এই নোটিশ করা হয়েছে বলে অভিযোগ বিশ্ববিদ্যালয় (Jadavpur University) কর্তৃপক্ষের।মূলত ওই নোটিশ লেখা হয়েছে "১৪ই ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় ভ্যালেন্টাইন্স ডে ফেস্ট পালন করা হবে। কোন ছাত্রছাত্রীকে একা আসতে দেওয়া হবে না। ১০ ই ফেব্রুয়ারির মধ্যেই 'ভ্যালেন্টাইন' খুঁজে নিতে হবে।"

আরও পড়ুন : যাদবপুর বিশ্ববিদ্যালয়ে 'হবে' ভ্যালেন্টাইন্স ডে পালন! 'বিজ্ঞপ্তি' ঘিরে তুলকালাম...

এই সংক্রান্ত একটি নোটিশ (Valentine's Day In JU) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার-এর সই জাল করে ছড়ানো হয় বলে অভিযোগ। তারপরেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরে এলে বিশ্ববিদ্যালয় গোটা ঘটনাটি নিয়ে যাদবপুর থানা এবং সাইবার ক্রাইম এ অভিযোগ জানানো হয়। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) এক আধিকারিকের ফোনে এবং কয়েকজন পড়ুয়ার ফোনে এই নোটিশটি আসে।

রেজিস্টারের সই থাকায় তৎক্ষণাৎ সেই আধিকারিক রেজিস্টার-এর সঙ্গে যোগাযোগ করেন। শুধু তাই নয় কয়েকজন পড়ুয়ার কাছেও সেই নোটিশটি আসায় তারাও যোগাযোগ করে রেজিস্টার এর সঙ্গে। তারপরে গোটা ঘটনাটি নিয়ে বিশ্ববিদ্যালয়ের (Valentine's Day In JU) রেজিস্ট্রার কথা বলেন উপাচার্য সুরঞ্জন দাসের সঙ্গে। উপাচার্য নির্দেশ দেন গোটা ঘটনাটি নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানানোর জন্য। তারপরই পুলিশের কাছে শুক্রবার অভিযোগ জানানো হয় বিশ্ববিদ্যালয় (Jadavpur University) কর্তৃপক্ষের তরফে।

আরও পড়ুন : ব্যস্ত রাস্তায় বাসের পিছনে ছুটছে স্কুল পড়ুয়া, চোখে পড়ল পুলিশের! তারপর?

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় রেজিস্টার স্নেহ মঞ্জু বসু জানিয়েছেন "এই ঘটনাটি খুব দুর্ভাগ্যজনক। বিশ্ববিদ্যালয় নাম করে এই ধরণের নোটিশ ছড়ানো হয়েছে তা আমাদের মর্মাহত করেছে। আমরা গোটা ঘটনাটি যাদবপুর থানা এবং সাইবার ক্রাইমের কাছে জানিয়েছি। "অভিযোগ পেয়ে ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে যাদবপুর থানা। তবে কে বা কারা রেজিস্টারের সই জাল করে এইভাবে নোটিশ ছড়াল তা নিয়ে বিশ্ববিদ্যালয়ের অন্দরেও প্রশ্ন উঠতে শুরু করেছে। এই জাল নোটিসের পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে এই নোটিশ-কে ভুয়ো জানানোর পাশাপাশি এই নোটিসের প্রতি যাতে কেউ নজর না দেন তার আবেদন জানায়।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Jadavpur Universituy, Valentine Day

পরবর্তী খবর