Vaccination Drive in Kolkata: স্লট বুকিং দরকার নেই, চার চাকার গাড়ি থাকলেই টিকা পাবেন কলকাতায়! জানুন নিয়ম...

অভিনব উদ্যোগ

Vaccination Drive in Kolkata: শর্ত একটাই, টিকা নিতে হলে অবশ্যই আসতে হতে চারচাকার বাহনে। কোউইন অ্যাপে রেজিস্ট্রেশন করা বাধ্যতামূলক।

  • Share this:

কলকাতা: কলকাতা সহ রাজ্যজুড়ে নভেল করোনাভাইরাসের টিকা নেওয়া নিয়ে বহু মানুষকে হয়রানির শিকার হতে হয়েছে। রাত জেগে লাইন দেওয়া থেকে শুরু করে টিকা নেওয়া নিয়ে চূড়ান্ত  বিশৃঙ্খলা, কোউইন অ্যাপ নিয়েও সমস্যার মুখোমুখি হতে হয়েছে। এবার কলকাতায় হতে চলেছে মুশকিল আসান। গাড়ি চড়ে এসে করোনা টিকা নেওয়া! কলকাতা পুলিশ এবং আমরি হাসপাতাল কর্তৃপক্ষ যৌথ উদ্যোগে বুধবার থেকে শুরু করেছে এই করোনা টিকাকরণ কর্মসূচি। শর্ত একটাই, টিকা নিতে হলে অবশ্যই আসতে হতে চারচাকার বাহনে। কোউইন অ্যাপে রেজিস্ট্রেশন করা বাধ্যতামূলক।টিকা নেওয়ার পরে গাড়িতেই বসে বিশ্রাম নিতে হবে আধ ঘণ্টা। দেওয়া হবে সেরাম ইনস্টিটিউটের তৈরি করা কোভিশিল্ড ভ্যাকসিন। যার মূল্য ধার্য করা হয়েছে ৮৫০ টাকা।

বুধবার সকালে ময়দানে ইস্টবেঙ্গল ক্লাবের সামনে এই কর্মসূচির উদ্বোধন হয়। কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্রের হাত ধরে এই পরিষেবার উদ্বোধন হয়। বৃহস্পতিবার ই এম বাইপাসের ধারে অজয়নগর ক্রসিং-এ এবং শুক্রবার টালা পার্কের কাছে কলকাতা পুলিশের ট্র্যাফিক ট্রেনিং স্কুলে হবে গাড়িতে এসে এই টিকা নেওয়ার সুবিধা। প্রতি দিন সকাল ১০ থেকে শুরু হবে এই কোভিড-১৯ টিকাকরণ। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সাধারণ টিকাকরণ কর্মসূচির মতোই এ ক্ষেত্রেও কোউইন অ্যাপে নাম নথিভুক্ত করতে হবে। নিয়ে যেতে হবে আধার কার্ডের মতো সচিত্র পরিচয়পত্র। দিতে হবে টিকার নির্ধারিত দামও।

আমরি হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তিন দিনে অন্তত পক্ষে হাজারখানেক মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে। সবথেকে বড় কথা কোনও রকম স্লট বুকিং করার প্রয়োজন নেই। যে কোন চার চাকার বাহনে অর্থাৎ অ্যাপ ক্যাব বা ট্যাক্সিতে চেপে আসলেও আরোহীরা সর্বাধিক চারজন করোনা টিকা সংগ্রহ করতে পারবেন। আমরি হাসপাতালের সিইও রূপক বড়ুয়া জানান, নির্ঝঞ্ঝাটে যাতে মানুষ এই টিকা সংগ্রহ করতে পারেন, তার জন্য আমাদের এই উদ্যোগ। এই টিকাকরণ কর্মসূচি সফল হলে আগামী দিনে কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জায়গায় এই ধরনের কর্মসূচি গ্রহণ করা সম্ভব হবে।

Published by:Suman Biswas
First published: