• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TMC YOUTH TO LAUNCH NEW QUICK RESPONSE TEAM IN EVERY DISTRICT AKD

TMC Quick Response Team/Saayoni Ghosh: বিপদে পড়লেই দুয়ারে কুইক রেসপন্স টিম, নতুন প্রজন্মকে নিয়ে নতুন লক্ষ্য়ে ঝাঁপ সায়নীর

সায়নীর নেতৃত্বেই তৈরি হচ্ছে তৃণমূল যুবর কুইক রেসপন্স টিম।

TMC Quick Response Team: জেলা যুব সভাপতিদের সাথে এই বিষয়ে ইতিমধ্যেই বৈঠক করেছেন যুব সভাপতি সায়নী ঘোষ।

  • Share this:

#কলকাতা: জেলায় জেলায় এবার তৈরি হচ্ছে  তৃণমূলের কুইক রেসপন্স টিম (TMC Quick Response Team)। মুলত যুব সংগঠনের সদস্যদের নিয়ে এই উদ্যোগ নেওয়া হচ্ছে। সূত্রের খবর, প্রতি জেলায় তৈরি হচ্ছে এই টিম। মানুষের পাশে যে কোনও দুর্যোগে এই টিম থাকবে। জেলা যুব সভাপতিদের সাথে এই বিষয়ে ইতিমধ্যেই বৈঠক করেছেন যুব সভাপতি সায়নী ঘোষ (Saayoni Ghosh)।

বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু তা বলে সংগঠনের কাজে ঢিলে দিতে চান না মমতা বন্দ্যোপাধ্যায়। বরং তাঁর অভীপ্সা তিনটি প্রজন্ম তৈরি করার যারা মানুষের জন্য কাজ করবেন। এই কুইক রেসপন্স টিম আসলে তারই বাস্তবায়ন। ২০২১ সালের বিধানসভা ভোটের আগে ইস্তেহারে মানুষের পাশে থাকার যে বা দেওয়া হয়েছিল তাই পূরণ করার লক্ষ্যে এই কর্মসূচি।

করোনা পরিস্থিতিতে রাজ্য জুড়ে বহু মানুষ নানা ধরনের অসুবিধেয় পড়ছেন। সাধারণ মানুষ যাতে প্রয়োজনে চিকিৎসা পরিষেবা পায়, বৃদ্ধ-বৃদ্ধারা যাতে সংকটে সাহায্য পান, তা নিশ্চিত করতেই জেলায় জেলায় কাজ করবেন কুইক রেসপন্স টিম। তাঁদের নেতৃত্ব দেবেন জেলার যুব নেতৃত্বরাই। আর গোটা বিষয়টি পর্যবেক্ষণের দায়িত্ব সায়নী ঘোষের কাঁধে।

তবে বিন্দুমাত্র চিন্তিত নন সদাতৎপর সায়নী। তাঁর কথায়, দলনেত্রী সবসময়ে বলে এসেছেন, মানুষের জন্য কাজ করতে হবে মানুষের পাশে থেকে। আমরা করোনা পরিস্থিতিতে আপদে বিপদে সেই পাশে দাঁড়ানোর কাজটাই করতে চাইছি।

সায়নী নিশ্চিত করছেন, এর মধ্যে রাজনীতির অঙ্ক কষে  লাভ হবে না। মানুষকে আপৎকালীন পরিস্থিতিতে সাহায্য করাই আশু লক্ষ্য। তবে সায়নী যাই বলুন, রাজনৈতিক মহল বলছে, এই প্রকল্প দ্বিমুখী। কারণ একদিকে যেমন বিপদে আপদে পাশে থাকাটা আদর্শ জনসংযোগ হিসেবে  গণ্য হবে, তেমনই মানুষের কাজ থেকেই উঠে আসবে যুব নেতৃত্ব। তৃণমূল সুপ্রিমো চান নতুন প্রজন্ম উঠে আসুক সায়নীর মতো প্রাণচাঞ্চল্য নিয়েই।

Published by:Arka Deb
First published: