Home /News /kolkata /
অভিমানী গৌতম দেব'কে ফোন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর  

অভিমানী গৌতম দেব'কে ফোন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর  

সমস্যার সমাধান হয় আলোচনায়। অস্বস্তি তৈরি হয় এমন কথা না বলার নির্দেশ

  • Share this:

#কলকাতা: অভিমানী গৌতম দেবের মান ভাঙাতে উদ্যোগী হল দল। দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী ফোনে কথা বলেছেন পর্যটন মন্ত্রী গৌতম দেবের সঙ্গে। সেই আলোচনায় দলের অন্যতম পুরানো নেতাকে একদিকে যেমন মাথা ঠান্ডা রাখতে বলা হয়েছে৷ ঠিক তেমনি ভাবেই কোনও অসুবিধা হলে দলকে সরাসরি জানাতে বলা হয়েছে৷ দল আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করবে। প্রকাশ্যে পাবলিক ডোমেনে এমন কিছু মন্তব্য যা দলের অস্বস্তি বাড়ায় তা করতে বারণ করা হয়েছে।

ঘটনার সূত্রপাত, বৃহস্পতিবার নিজের বিধানসভা কেন্দ্র ডাবগ্রাম-ফুলবাড়ি এলাকার বাড়িভাষায় একটি রাস্তা সংস্কারের উদ্বোধন করতে যান পর্যটনমন্ত্রী গৌতম দেব। সেই অনুষ্ঠানের মঞ্চ থেকেই উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে কার্যত তুলোধনা করলেন পর্যটনমন্ত্রী। শুধু তাই নয়, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগও জানানোর কথা বলেন তিনি। গৌতম দেব বলেছিলে, “যখন আমি উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী ছিলাম, তখন একাধিক নতুন রাস্তা ও নিকাশি প্রকল্প করেছিলাম। কিন্তু আমি এখন পর্যটন মন্ত্রী। ওই সব প্রকল্পের সংস্কার ও মেরামতের প্রয়োজন রয়েছে। আমি একাধিকবার সংশ্লিষ্ট দপ্তর এবং মন্ত্রীকে সংস্কারের কথা জানিয়ে চিঠি দিয়েছি। কিন্তু কোনও অজ্ঞাত কারণে সেই কাজ হয়নি। শেষে মুখ্যমন্ত্রীকে আমি জানাই। মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে আমার সঙ্গে যোগাযোগ করে সমস্যা সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে।”

সামনেই বিধানসভা নির্বাচন তার আগে হাড্ডাহাড্ডি লড়াই চলছে তৃণমূল-বিজেপির। বিজেপি বাংলা দখলের চেষ্টায় মরিয়া। এই অবস্থায় তৃণমূলে ভাঙন লেগেই রয়েছে। ক্রমশই দীর্ঘ হচ্ছে ‘বেসুরো’দের তালিকা। তার সঙ্গে রয়েছে গোষ্ঠীদ্বন্দ্বও। এই অবস্থায় গৌতম দেবের এই তোপ দলের নেতাকেই তা নিয়ে চরম অস্বস্তি তৈরি হয়। গৌতম দেব এবং রবীন্দ্রনাথ ঘোষের মধ্যে সংঘাত নতুন নয়। তবে রাজনৈতিক মহলের কেউ কেউ বলছেন, গৌতম দেবের মন্তব্য শুধুমাত্র গোষ্ঠী সংঘাতের বহিঃপ্রকাশ। এই অস্বস্তি এড়াতেই গৌতম দেবের সাথে তড়িঘড়ি কথা বলল দল। শনিবার সকালে কলকাতায় এসেছেন পর্যটন মন্ত্রী৷ সূত্রের খবর, শনিবার বিকেলেই দলের এক শীর্ষ নেতার বাড়ি গিয়ে তিনি কথা বলবেন। তবে গৌতম দেব জানিয়েছেন, দলের কোনও অসুবিধা হোক, তিনি সৈনিক হিসেবে তা চাননা।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Goutam Deb, TMC, West Bengal Assembly Election 2021

পরবর্তী খবর