corona virus btn
corona virus btn
Loading

ঐত্রির মৃত্যু তদন্তে নাটকীয় মোড়, উঠে এল চাঞ্চল্যকর তথ্য

ঐত্রির মৃত্যু তদন্তে নাটকীয় মোড়, উঠে এল চাঞ্চল্যকর তথ্য
File Photo

ঐত্রির মৃত্যু তদন্তে নাটকীয় মোড়। আড়াই বছরের শিশুকে কতবার অ্যান্টিবায়োটিক ইনজেকশন দেওয়া হয়েছে?

  • Share this:

#কলকাতা: ঐত্রির মৃত্যু তদন্তে নাটকীয় মোড়। আড়াই বছরের শিশুকে কতবার অ্যান্টিবায়োটিক ইনজেকশন দেওয়া হয়েছে? মুকুন্দপুর আমরি হাসপাতাল কর্তৃপক্ষের নথি ও নার্সের বয়ানে উঠে এল অসঙ্গতি। এতেই আরও স্পষ্ট হল গাফিলতিতে মৃত্যুর অভিযোগ।

মুকুন্দপুর আমরিতে ভর্তি আড়াই বছরের ঐত্রিকে কতবার অ্যান্টিবায়োটিক ইনজেকশন দেওয়া হয়? মেডিক্যাল রিপোর্টের সঙ্গে মিলল না কর্তব্যরত নার্সের বয়ান। স্বাস্থ্য কমিশনের শুনানিতেই স্পষ্ট হয় এই অসঙ্গতি। নার্সের দাবি ---

ঐত্রিকে কোনও অ্যান্টিবায়োটিক ইনজেকশন দেওয়াই হয়নি, দেওয়া হয়েছিল অ্যান্টাসিড ইনজেকশন ১৫ জানুয়ারি বেলা ১২.৪৫ থেকে ১৬ জানুয়ারি রাত ১১.৪৫ পর্যন্ত ঐত্রিকে তিনবার অ্যান্টিবায়োটিক ইনজেকশন দেওয়া হয়েছিল। আমরি হাসপাতালের নথিতেই তা স্পষ্ট চিকিৎসকায় গাফিলতিতেই যে ঐত্রির মৃত্যু, তাও স্পষ্ট কমিশনের শুনানিতে। এনিয়ে কমিশনের তোপের মুখেও পড়তে হয় হাসপাতাল কর্তৃপক্ষকে। কেন ভুল চিকিৎসার অভিযোগ, তাও স্পষ্ট হয়েছে শুনানিতে। ইনজেকশনের লেবেলে ১.৬ এমজি লেখা ছিল ১.৬ এমএল ইনজেকশন দেওয়া উচিত ৬ বার ওই ইনজেকশন ঐত্রিকে দেওয়া হয় যা ওই শিশুর জন্য অত্যন্ত ক্ষতিকর এনিয়েই তোপ কমিশনের ভুল ইনজেকশন প্রয়োগ। দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকের গাফিলতি। রিপোর্ট ও নার্সের বয়ানে অসঙ্গতি। ঐত্রির মৃত্যুতে বেসরকারি হাসপাতালের গাফিলতি অনেকটাই স্পষ্ট। ফরেনসিক রিপোর্ট বিশ্লেষণ করে মঙ্গলবারই সেই সম্ভাবনার কথা জানিয়েছিল ইটিভি নিউজ বাংলা।

২৩ ফেব্রুয়ারি ফের ঐত্রির মৃত্যুর শুনানি করবে কমিশন। ঐদিন আমরিকে কর্তৃপক্ষকে ফের হলফনামা দিতে নির্দেশ কমিশনের।

First published: February 8, 2018, 9:29 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर