Home /News /kolkata /

SFI: ফের আসরে SFI, রেড ভলান্টিয়ার্সের পর এবার শুরু নতুন জনমুখী পরিষেবা! জানুন...

SFI: ফের আসরে SFI, রেড ভলান্টিয়ার্সের পর এবার শুরু নতুন জনমুখী পরিষেবা! জানুন...

এসএফআই-এর নতুন কর্মসূচি টেলি মেডিসিন পরিষেবা

এসএফআই-এর নতুন কর্মসূচি টেলি মেডিসিন পরিষেবা

SFI: মানুষের পাশে দাঁড়াতে এবার নয়া পন্থা নিল বামফ্রণ্টের ছাত্র সংগঠন স্টুডেন্ট ফেডারেশন অফ ইন্ডিয়া বা এসএফআই।

  • Share this:

    #কলকাতা: করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের সময় সিপিআইএম-এর ছাত্র সংগঠন SFI-কে নানা জনদরদী ভূমিকায় দেখা গিয়েছে। আমজনতার পাশে দাঁড়াতে তাঁরা তৈরি করেছিল রেড ভলেন্টিয়ার্স। এবার এসে থাবা বসিয়েছে করোনার তৃতীয় ঢেউ। তাই ফের স্বভূমিকায় অবতীর্ণ তাঁরা। মানুষের পাশে দাঁড়াতে এবার নয়া পন্থা নিল বামফ্রণ্টের ছাত্র সংগঠন স্টুডেন্ট ফেডারেশন অফ ইন্ডিয়া বা এসএফআই। এবার তাঁরা চালু করল টেলি মেডিসিন পরিষেবা। মাত্র একটা ফোনেই পাওয়া যাবে কোভিড রোগীর চিকিৎসা পরিষেবা।

    গোটা দেশে ঝড়ের গতিতে বাড়ছে কোভিড সংক্রমিতের সংখ্যা। আর কোভিড সংক্রমণ বৃদ্ধির দিক থেকে দেশে দ্বিতীয় স্থানেই এবার রয়েছে বাংলা। কলকাতার সংক্রমণের হার মারাত্মক পর্যায়ে পৌঁছেছে। তাই হাসপাতালগুলিতে ভিড় আটকাতে রোগীদের বাড়িতে চিকিৎসা পরিষেবা পৌঁছে দিতে নয়া উদ্যোগ নিল SFI।

    আরও পড়ুন: পিছিয়ে যাবে চার পুর নিগমের ভোট? আসরে BJP, গঙ্গাসাগরেও 'নিয়ন্ত্রণের' দাবি

    জানা গিয়েছে, এই পরিষেবা দিতে কাজ করবে প্যারামেডিক্যাল কর্মী এবং প্রশিক্ষণরত মেডিক্যাল কর্মীরা। প্যারামেডিক্যাল ও প্রশিক্ষণরত মেডিক্যাল কর্মীদের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে স্পেশ্যালিস্ট ডাক্তাররাও এই পরিষেবার সঙ্গে যুক্ত হয়েছেন। এখনও পর্যন্ত এই পরিষেবা দিতে যুক্ত হয়েছেন মোট ২৫ জন চিকিৎসক। যাঁদের মধ্যে রয়েছেন জেনারেল ফিজিশিয়ান, শিশু বিশেষজ্ঞ, মহিলা রোগ বিশেষজ্ঞ সহ বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞরা।

    আরও পড়ুন: ‘খেলা হবে’ স্লোগানের আজ এক বছর, বাংলার ভোটের স্লোগান এখন দেশজুড়ে বহুল প্রচারিত

    উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউয়ে সাধারণ মানুষের জন্য কাজ করেছিলেন এসএফআই-এর রেড ভলান্টিয়ার্স। একটি ফোনেই কোভিড সংক্রমিতদের বাড়িতে খাবার, ওষুধ, অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিতেন তাঁরা। প্রয়োজনে সংক্রমিতদের হাসপাতালে ভর্তির ব্যবস্থাও করতেন রেড ভলান্টিয়ার্সের সদস্যরা। এবার দ্বিতীয় ঢেউয়ের পর রাজ্যে আছড়ে পড়েছে মারণ ভাইরাসের তৃতীয় ঢেউ। গত ২৪ ঘন্টায় সংক্রমণের সংখ্যা পেরিয়েছে ১৫ হাজার। আর এই অবস্থায় ফের মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন রেড ভলান্টিয়ার্সরা। এবার তাঁদের 'অস্ত্র' টেলি মেডিসিন পরিষেবা।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Covid, Red volunteers, SFI

    পরবর্তী খবর