corona virus btn
corona virus btn
Loading

পুণ্যার্থীদের জন‍্য কোনও বিমা নেই কেন ? কুম্ভের আমন্ত্রণ জানাতে বাংলায় এসে অস্বস্তিতে উত্তরপ্রদেশের মন্ত্রী

পুণ্যার্থীদের জন‍্য কোনও বিমা নেই কেন ? কুম্ভের আমন্ত্রণ জানাতে বাংলায় এসে অস্বস্তিতে উত্তরপ্রদেশের মন্ত্রী
Photo: News 18 Bangla
  • Share this:

#কলকাতা: কুম্ভে যাওয়ার আমন্ত্রণ জানাতে বাংলায় এসে অস্বস্তিতে উত্তরপ্রদেশের মন্ত্রী। সাগরের পুণ্যার্থীদের জন‍্য বিমার ব্যবস্থা করেছে তৃণমূল সরকার। কিন্তু, কুম্ভে এমন কোনও বিমা নেই। এ নিয়ে প্রশ্ন করতেই বিড়ম্বনায় যোগীর দূত।

প্রয়াগের পূর্ণকুম্ভ। অমৃতকুম্ভের সন্ধানে লাখো মানুষের ভিড়। সারা দেশ এবং বিশ্বের নানা প্রান্ত থেকে পূণ‍্যার্থীরা ভিড় করেন। সেই কুম্ভ মেলায় আমন্ত্রণ জানাতে গত প্রায় ২ সপ্তাহ ধরে পশ্চিমবঙ্গে রয়েছেন বিজেপি শাসিত উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথের দূত, সে রাজ‍্যের মন্ত্রী, এস পি সিং বাঘেল। কুম্ভের আমন্ত্রণ জানাতে বাংলায় এসে অবশ‍্য পড়লেন অস্বস্তিতে।

পশ্চিমবঙ্গের গঙ্গাসাগর মেলাতেও দেশ-বিদেশ থেকে পূণ্যার্থীরা ভিড় করেন। মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের সরকার ঘোষণা করেছে, সাগরে আসা সকল পূণ্যার্থী, সে তিনি যে রাজ‍্যেরই হোন, মারা গেলে তাঁর পরিবারকে পাঁচ লক্ষ টাকা আর্থিক সাহায‍্য করা হবে। কিন্তু, কুম্ভ মেলায় এরকম কোনও বিমার ব‍্যবস্থা করেনি উত্তরপ্রদেশের বিজেপি সরকার। শুক্রবার, এ নিয়ে প্রশ্ন করাতেই অস্বস্তিতে পড়ে যান যোগীর মন্ত্রিসভার সদস‍্য। তখন তাঁর গলায় আজব দাবি।

উত্তরপ্রদেশের মন্ত্রী এস পি সিং বাঘেল জানিয়েছেন, রাজ‍্যপাল-সহ বাংলার বাংলার বিশিষ্টজনদের তিনি কুম্ভে যাওয়ার আমন্ত্রণ জানাচ্ছেন।মুখ‍্যমন্ত্রীকেও আমন্ত্রণ জানাবেন। কিন্তু, এখনও মুখ‍্যমন্ত্রীর থেকে সময় পাননি।

First published: January 5, 2019, 8:19 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर