Home /News /kolkata /
রাস্তায় প্রতীকী রান্না গায়িকা-বিধায়ক অদিতি মুন্সির, অগ্নিমূল্য জ্বালানির বিরুদ্ধে পথে ‘নৌকো’ নামিয়ে প্রতিবাদ

রাস্তায় প্রতীকী রান্না গায়িকা-বিধায়ক অদিতি মুন্সির, অগ্নিমূল্য জ্বালানির বিরুদ্ধে পথে ‘নৌকো’ নামিয়ে প্রতিবাদ

অদিতি সুন্সি

অদিতি সুন্সি

তিনি (Aditi Munshi) কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়ে পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ করেন।

  • Share this:

#কলকাতা: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির (Petrol price hike) প্রতিবাদে রবিবারও তৃণমূল কংগ্রেসের তরফে ধরনা কর্মসূচি অনুষ্ঠিত হল। দু’দিনের এই ধরনা কর্মসূচিতে অভিনব প্রতিবাদের দেখা মিলল রাজারহাট গোপালপুর বিধানসভার (Rajarhat Gopalpur) অন্তর্গত বাগুইআটি (Baguiati more) মোড়ে।প্রতিদিনই বাড়ছে পেট্রল-ডিজেলের দাম। যারই প্রতিবাদে রাস্তায় নৌকো নামিয়ে অভিনব প্রতিবাদে সামিল স্থানীয় তৃণমূল নেতৃত্ব। উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক অদিতি মুন্সি (MLA Aditi Munshi)। তিনি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়ে পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ করেন।

তিনি জানান, যে ভাবে দাম বেড়ে চলেছে তাতে সাধারণ মানুষ পথে বাইক, গাড়ির নিয়ে বেরোতে পারবেন না, তাই অভিনব পন্থা হিসেবে নৌকো নিয়ে এই প্রতিবাদ। ডিজেলের দাম বৃদ্ধি প্রসঙ্গে তাঁর বক্তব্য, ডিজেলের দাম বাড়তে থাকায় প্রভাব পড়েছে বাজারে। দৈনন্দিন বাজারে সামগ্রীর দাম বাড়ছে। কেন্দ্র কোনও পদক্ষেপ করছে না। একই ভাবে রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়েও সোচ্চার অদিতি। প্রতিবাদ হিসেবে নৌকোর ওপর স্টোভ রেখে প্রতীকী রান্না করেন তিনি। এদিনের প্রতিবাদে কাঠের উনুন জ্বালিয়ে প্রতিবাদ করতে দেখা যায় তৃণমূল কর্মী সমর্থকদের । অদিতি মুন্সি বলেন, মানুষ ফের আগের দিনে ফিরে যাবে, যে ভাবে রান্নার গ্যাসের দাম বেড়েছে তাতে গরিব মানুষের পক্ষে প্রায় ৯০০ টাকা দিয়ে গ্যাস কেনা সম্ভব হবে না।

এদিনের প্রতিবাদে অংশ নেন স্থানীয় পুরসভার ওয়ার্ড কোঅর্ডিনেটররাও।শনিবারও এই বিধানসভা কেন্দ্রে প্রতিবাদ চলেছে। রাজ্যের সমস্ত ব্লক স্তরেই তৃণমূলের তরফে প্রতিবাদ কর্মসূচি চলেছে। তৃণমূল কংগ্রেসের তরফে দাবি, পেট্রল ডিজেলের দামের ওপর সেস প্রত্যাহার করে নিক কেন্দ্র। আন্তর্জাতিক বাজার থেকে যে দামে জ্বালানি কিনছে কেন্দ্র, সেই দামের ওপর শুধু মাত্র জিএসটি বসানো হলে দাম কমে আসবে পেট্রল ডিজেলের। রাজ্যজুড়ে দুদিনের প্রতিবাদ কর্মসূচি পালিত হলেও আগামী দিনে বৃহত্তর আন্দোলন চলবে বলেই জানাচ্ছে তৃণমূল নেতৃত্ব। শুধু এই রাজ্য নয় রাজ্যের বাইরেও ভিন রাজ্যে প্রতিবাদের পথে হাঁটবে তৃণমূল খবর এমনই।

Amit Sarkar

Published by:Pooja Basu
First published:

Tags: Aditi Munshi, Petrol Price hike

পরবর্তী খবর