• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MUKUL ROY FOLLOWER DULAL BAR STOOD BESIDE MUKUL ROY DECISION SPECULATION OVER HIS NEXT STEP AKD

'সম্মান না পেয়েই গিয়েছেন মুকুল রায়', তাঁর পথেই হাঁটবেন ঘনিষ্ঠ দুলাল?

মুকুল পথেই হাঁটবেন দুলাল বর?

কোনও সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না দুলাল। বরং উদ্ধৃত করছেন গুরু মুকুল রায়ের উবাচই। তাঁর কথায়, রাজনীতি সম্ভাবনাময় শিল্প।

  • Share this:

    #কলকাতা: মুকুল পথের পথিক হবেন বিজেপির তফশিলি জাতি ও জনজাতি সেলের সভাপতি দুলাল বর? রাজনৈতিক মহলে চূড়ান্ত জল্পনা এই নিয়েই। সূত্রের খবর  একজন দু'জন নয়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে ৩৫ জনের তালিকা তুলে দিয়েছেন মুকুল রায় যারা তাঁকেই অনুসরণ করতে চান। দল যোগ্যতা যাচাই করে এই ৩৫ জনের মধ্যে  প্রতিনিধি বেছে নেবে। শোনা যাচ্ছে এদের মধ্যে অন্তত সাত বিধায়ক এবং এক সাংসদও আছেন ওই তালিকায়। যেসব নামগুলি হাওয়ায় ভাসছে তাঁদেরই একজন বাগদার দাপুটে নেতা দুলাল বর। মুকুল রায়ের হাত ধরে রাজনীতিতে আসা, মুকুল রায়ের দেখাদেখিই  তৃণমূল ছাড়া। তাহলে গুরু যখন নতুন ইনিংস শুরু করছেন শীষ্য সে পথের অনুগমন করবে না? উত্তরে কোনও সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না দুলাল। বরং উদ্ধৃত করছেন গুরু মুকুল রায়ের উবাচই। তাঁর কথায়, রাজনীতি সম্ভাবনাময় শিল্প।

    দুলাল এ দিন তৃণমূলের যোগদানের প্রশ্নে বলেন, ‘‘রাজনীতি করতে গেলে কিছু নেতা ধরতেই হয়। তৃণমূল করা কালীন উনি আমার নেতা ছিলেন, অস্বীকার করার জায়গা নেই। বিজেপিতে এসেছিলেন ওঁর হাত ধরে। রাজনীতিতে অসম্ভব বলে কিছু নেই। কী করব না করব সেটা ভবিষ্যৎ বলবে।রাজনীতি হচ্ছে একটা সম্ভাবনাময় শিল্প। দেখা যাক কী হয়।

    মুকুল রায়ের দলবদল প্রসঙ্গে জিজ্ঞেস করা হলেও স্পষ্ট উত্তর পাওয়া গেল দুলালের থেকে। বললেন, আমার অভিমত, মুকুল রায় খাপ খাওয়াতে পারছিলেন না। ওঁর সম্মানেরও ঘাটতি ছিল। আমাদের সঙ্গে কোনও আলাপ আলোচনা করেননি। আমি সামান্য বিধায়ক ছিলাম। বিজেপি যদি দল বাড়াতে চায় তা হলে যোগ্য লোককে যোগ্য সম্মান দিতে হবে। আমি এখনও বিজেপিতে আছি। ভবিষ্যতে কী হয় না হয় সেটা পরবর্তী সময় বলবে। ভোটের টিকিট না পাওয়ার পরে আমি ব্যক্তিগত ভাবে কারও সঙ্গে যোগাযোগ করিনি । যেমন দল বৈঠকে ডেকেছে গিয়েছি।’’

    অর্থাৎ দুলাল যেন বলছেন, তিনি এখনও আছেন। আজ আছেন, কালের কথা কাল বলবে। আপাতত অপেক্ষা তৃণমূল কাদের নাম নেয় তা দেখার, দুলাল বিবেচনায় আছেন কিনা তা তখনই বোঝা যাবে।

    Published by:Arka Deb
    First published: