Mamata Banerjee on Cyclone Yaas: ইয়াস ধাক্কায় বাংলায় বন্যা! লণ্ডভণ্ড স্বপ্নের দিঘা, নাছোড় লড়াইয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়

‌ঝড়ের ধাক্কায় লণ্ডভণ্ড দিঘা। তৎপর মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Banerjee on Cyclone Yaas Flood: তছনছ মমতা বন্দ্যোপাধ্য়ায়ের স্বপ্নের দিঘা। চিন্তার ভাঁজ মুখ্যমন্ত্রীর কপালে।

  • Share this:

    #কলকাতা: ল্যান্ডফল শুরু করল অতি শক্তিশালী সাইক্লোন ইয়াস। আর তার আগেই সমুদ্রের জল ঢুকে কার্যত বানভাসি বাংলা। বিপর্যস্ত পূর্ব মেদিনীপুর। গোটা দিঘা প্লাবিত। মানুষ হোক বা গবাদি পশু স্বপ্নের সৈকতশহর লণ্ডভণ্ড হওয়ায় কপালে ভাঁজ মুখ্যমন্ত্রীর। কন্ট্রোলরুম থেকে এই পরিস্থিতিতে নজর রাখছেন তিনি। জেলাশাসক থেকে দিঘার সাধারণ মানুষ, সকলের জন্যেই বিশেষ বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    আজ সকালে ইয়াস ল্যান্ডফল শুরু হতেই তিনি বলেন, "বাংলায় বন্যা পরিস্থিতি। সব মিলিয়ে ১৫ লক্ষ লোককে আমরা বের করতে পেরেছি। ভরা কোটালে ডুবে যাচ্ছে বহু এলাকা। জলের যে তোর দেখতে পাচ্ছি তা ভয়াবহ। প্রতি বছর এটা একটা ঘটনা হয়ে দাঁড়িয়েছে। দিঘা থেকে লোক সরাচ্ছি। ২০ হাজার বাড়ি ক্ষতিগ্রস্থ। চারদিকে নজর রাখা হচ্ছে। আজকের দিন কষ্ট করে হলেও সাইক্লোন সেন্টারে থাকতে হবে।"

    মুখ্যমন্ত্রীই জানান পূর্ব মেদিনীপুরে ৫১টি বাঁধে ভাঙন ধরেছে। তাঁর কথায় পূর্ব মেদিনীপুর থেকে এখনও পর্যন্ত ৩.৮৮ লক্ষ লোককে সরানো হয়েছে। যেখানে প্রয়োজন সেখানে সেনা নামানো হবে।

    মমতা বন্দ্যোপাধ্যায়ের রিপোর্ট অনুযায়ী, উপকূলবর্তী এলাকায় ৭০ কিলোমিটার নদীবাধ ক্ষতিগ্রস্থ হয়েছে। বহু বাঁধ ভেঙেছে। এমনকি নন্দীগ্রামেও জল ঢুকে গিয়েছে।

    বাঁধভাঙা এই পরিস্থিতেও দিশা না হারিয়ে শক্ত হাতে পরিস্থিতি সামলানোর বার্তা দিচ্ছেন মমতা। বিশেষ ভাবে সতর্ক করা হয়েছে পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে। মমতা বলছেন,এই বিপর্যয় চলবে আরও সাত আটঘণ্টা। সামাল দিতে মানুষের সাহায্য চাইছেন তিনি। চাইছেন তাঁরা যাতে এখনই রিলিফ সেন্টার না ছাড়েন।

    এদিকে ইতিমধ্যেই ল্যান্ডফল শুরু হয়েছে ইয়াসের। সকাল ৯টা ১৫ মিনিট থেকে বালেশ্বরের ধামরা বন্দরের কাছে আছড়ে প়ড়তে শুরু করেছে সাইক্লোন ইয়াস। আগামী ৩ ঘণ্টা চলবে ল্যান্ডফল প্রক্রিয়া।

    Published by:Arka Deb
    First published: