CHANGES IN WB SECRETARIAT: আলাপনের অবসরের দিনেই সচিব পর্যায়ে বিরাট বদল রাজ্য! কারা কোন দফতর পেলেন

এক ফ্রেমে আলাপন বন্দ্যোপাধ্যায়, হরিকৃষ্ণ দ্বিবেদী ও ভগবতীপ্রসাদ গোপালিকা।

CHANGES IN WB SECRETARIAT- এদিন মুখ্যমন্ত্রীর দফতরে সচিব করা হল জগদীশপ্রসাদ মিনাকে। মৎস্যবিভাগের অতিরিক্ত মুখ্যসচিব হলেন অত্রি ভট্টাচার্য।

  • Share this:

    #কলকাতা: রাজ্য প্রশাসনের শীর্ষপদে রদবদলের সঙ্গে সঙ্গে অন্যান্য স্তরেও রদবদল করল রাজ্য। মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব নিয়ে মোট নয়জন সচিব পর্যায়ে রদবদল হল সোমবার। সেচ দফতরের সচিবকে সরানো হল। কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেচদফতরের কাজ নিয়ে উষ্মাপ্রকাশ করেছিলেন। সেই দফতরের সচিব নবীন প্রকাশকে এবার পাঠানো হচ্ছে পূর্ত দফতরে। প্রভাতকুমার মিশ্র এবার সামলাবেন সেচ দফতর।

    এদিন মুখ্যমন্ত্রীর দফতরে সচিব করা হল জগদীশপ্রসাদ মিনাকে। মৎস্যবিভাগের অতিরিক্ত মুখ্যসচিব হলেন অত্রি ভট্টাচার্য। তিনি নেতাজি সুভাষচন্দ্র বোস প্রশাসনিক প্রশিক্ষণ কেন্দ্রের অধিকর্তা ছিলেন। নতুন স্বরাষ্ট্রসচিব ভগবতীপ্রসাদ গোপালিকার হাতেই থাকছে কর্মীবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতেরের যাবতীয় দায়দায়িত্ব। প্রাণী সম্পদ বিকাশ দফতরের দায়িত্ব পাচ্ছেন জলস্বাস্থ্য কারিগরি দফতরের সচিব অজিতরঞ্জন বর্ধন।

    প্রসঙ্গত এদিন রাজ্যের ৫৫ জন আইপিএস-এর বদলিও হয়েছে। এর মধ্যে কয়েকজনের পদাবনতি হয়েছে এমন ঘটনাও রয়েছে, পদন্নোতিও হয়েছে অনেকের। কলকাতা পুলিশের নতুন যুগ্ম কমিশনার হয়েছে সলোমন নিশাকুমার। ডিআইজি মেদিনীপুর রেঞ্জের দায়িত্বে থাকা কুনাল আগরওয়ালকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানো য়েছে। কলকাতা পুলিশের ডিসিইএসডি এবং এসডব্লুডি হয়েছেন প্রিয়ব্রক রায় ও স্বাতী ভাঙালিয়া।

    প্রসঙ্গত সোমবার যে ঘটনা গোটা দেশে ঝড় তুলে দিয়েছে তা  আলাপন বন্দ্যোপাধ্যায়ের অবসর ঘোষণা। মুখ্যমন্ত্রী নিজেই তাঁর অবসরের কথা জানিয়ে তাঁকে প্রধান উপদেষ্টা পদে নিয়োগের কথা জানান। আজ মঙ্গলবার থেকে তা কার্যকর হবে। তাঁর জায়গায় আসীন হলেন হরিকৃষ্ণ দ্বিবেদী। নতুন স্বরাষ্ট্রসচিব ভগবতীপ্রসাদ গোপালিকা। আলাপন বন্দ্যোপাধ্যায় নিজেই হরিকৃষ্ণ দ্বিবেদীকে যাবতীয় দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন।

    -সোমরাজ বন্দ্যোপাধ্যায়

    Published by:Arka Deb
    First published: