• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MADARIHAT BJP MLA MANOJ TIGGA MEETS WB MINISTER PARTHA CHATTERJEE IN HIS HOUSE SB

Manoj Tigga Meets Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে বিজেপি বিধায়ক! দলবদল নয়, হল সৌজন্যের নজির

সৌজন্য

Manoj Tigga Meets Partha Chatterjee: বঙ্গ রাজনীতির হারিয়ে যেতে বসা ঐতিহ্যকেই যেন বুধ বিকেলে ফিরিয়ে আনলেন মাদারিহাটের বিজেপি বিধায়ক।

  • Share this:

#কলকাতা: সমালোচকরা প্রায়ই বলেন সৌজন্য, ঐতিহ্য হারিয়েছে বঙ্গ রাজনীতি। পারস্পরিক শ্রদ্ধা আর সুসম্পর্ক যেন ক্রমশ হারিয়ে যাচ্ছে বাংলার রাজনীতি থেকে। সেই প্রেক্ষাপটেই বুধবার এক ব্যতিক্রমী দৃষ্টান্ত তৈরি করলেন বিজেপির উত্তর বঙ্গের বিধায়ক মনোজ টিগ্গা।

বঙ্গ রাজনীতির হারিয়ে যেতে বসা ঐতিহ্যকেই যেন বুধ বিকেলে ফিরিয়ে আনলেন মাদারিহাটের বিজেপি বিধায়ক। বুধবার ছিল শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মায়ের পরলৌকিক ক্রিয়াকর্মের অনুষ্ঠান। বিরোধী রাজনৈতিক দলের প্রথম সারির নেতা ও বিধায়ক হয়েও রাজ‍্যের শাসক দলের দাপুটে মন্ত্রীর মায়ের শ্রাদ্ধ অনুষ্ঠানে উপস্থিত থাকলেন মনোজ টিগ্গা। রাজনীতির ঊর্ধ্বে উঠে স্থাপন করলেন এক নতুন নজির। সাম্প্রতিক রাজ‍্য রাজনীতিতে যা ব্যতিক্রমী বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

বুধবার সকাল থেকেই রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে ভিভিআইপিদের আনাগোনা। তৃণমূল কংগ্রেসের প্রথম সারির নেতা থেকে হেভিওয়েট মন্ত্রী, কে নেই সেখানে! বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী মলয় ঘটক, সুব্রত মুখোপাধ্যায় ফিরহাদ হাকিম, সুজিত বোস, অরূপ বিশ্বাস সহ অনেকেই। পড়ন্ত বেলায় ফুলের মালা হাতে সেখানে হাজির হলেন উত্তরবঙ্গের বিজেপি বিধায়ক।

এর আগেও পার্থ চট্টোপাধ্যায়ের মায়ের প্রয়াণের পর মন্ত্রীর বাড়ি এসে সাক্ষাৎ পর্ব সেরে যান মনোজ টিগ্গা। বুধবার পার্থবাবুর মায়ের শ্রাদ্ধানুষ্ঠানে এসে বেশ খানিকটা সময় কাটান মনোজ টিগ্গা। রাজনৈতিক সম্পর্কের প্রসঙ্গ উঠলে টিগ্গা বলেন,"পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে অন্তরের টান। বিরোধী রাজনৈতিক মতাদর্শে বিশ্বাসী হলেও ওনার সঙ্গে যোগাযোগ মনের। তাই ছুটে আসা, পাশে থাকা। এর মধ্যে কোন রাজনৈতিক সংযোগ নেই।" মাদারিহাটের বিজেপি বিধায়ক আরও বলেন," রাজনীতি রাজনীতির জায়গায়। ব্যক্তিগত সম্পর্কটা সম্পর্কের জায়গায়। পরিষদীয় রাজনীতিতে পার্থ চট্টোপাধ্যায়ের থেকে অনেক কিছু শিখেছি। তাই তার মাতৃবিয়োগের পর যেমন তার সঙ্গে দেখা করতে এসেছিলাম, তেমনই আজ ওনার মায়ের শ্রাদ্ধ অনুষ্ঠানে যোগ দিতে এসেছি। এর মধ্যে দয়া করে কোন রাজনৈতিক সমীকরণ খুঁজবেন না।"

Published by:Suman Biswas
First published: