কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

করোনা আক্রান্ত কলকাতার পুলিশ কমিশনার, রয়েছেন হোম আইসোলেশনে

করোনা আক্রান্ত কলকাতার পুলিশ কমিশনার, রয়েছেন হোম আইসোলেশনে

এবার করোনা আক্রান্ত হলেন খোদ কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা।

  • Share this:

#কলকাতা: এবার করোনা আক্রান্ত হলেন খোদ কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। বৃহস্পতিবার সকালে তাঁর রিপোর্ট কোভিড 19 পজিটিভ এসেছে। তাঁর করোনার মৃদু উপসর্গ ও হালকা জ্বর রয়েছে বলেই জানিয়েছেন খোদ সিপি।

News18 Bangla-কে পুলিশ কমিশনার অনুজ শর্মা বলেন, " আজই রিপোর্ট পেয়েছি। মৃদু উপসর্গ ও হালকা জ্বর রয়েছে। বাড়ি থেকেই কাজ করছি।"

লালবাজার সূত্রে জানা গিয়েছে, গত দু'দিন ধরেই অফিসে আসছিলেন না পুলিশ কমিশনার। গত পরশু ডিসিদের সঙ্গে বৈঠক করার পরেই তিনি আর অফিসে আসেননি। তারপর তিনি কোভিড 19 টেস্ট করান এবং এদিন সকালে তার রিপোর্ট পজিটিভ আসে। চিকিৎসকদের পরামর্শে আপাতত হোম আইসোলেশনে রয়েছেন তিনি। প্রতিমুহূর্তে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

ইতিমধ্যেই কলকাতা পুলিশে প্রায় ২১০০ জন পুলিশকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তবে পুলিশে সুস্থতার হার যথেষ্টই ভালো। ইতিমধ্যেই প্রায় ১৮০০ জন পুলিশকর্মী সুস্থ হয়ে গিয়েছেন। মৃত্যু হয়েছে ১০ জন পুলিশকর্মীর। এই পরিস্থিতিতে বাহিনীর মনোবল চাঙ্গা রাখতে ছুটি না নিয়ে বাড়ি থেকেই কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন পুলিশ কমিশনার।

করোনা আবহে লকডাউন শুরু হওয়ার পর থেকেই সমস্ত ভয়কে দূরে সরিয়ে রেখে মানুষের মধ্যে থেকে কাজ করতে দেখা গেছে পুলিশ কমিশনার অনুজ শর্মাকে। একদিকে যেমন বাহিনীর মনোবল চাঙ্গা রাখতে সবসময় তাদের পাশে থেকেছেন। পাশাপাশি পুলিশ কর্মীরা যাতে করোনা থেকে বাঁচতে সবরকম সুরক্ষা বিধি মেনে চলে তা নিয়ে বারবার সতর্ক করেছেন। মাস্ক, পিপিই, স্যানিটাইজার প্রত্যেক পুলিশকর্মী যাতে ঠিকমতো পান তা নিশ্চিত করেছেন।

লকডাউন কার্যকর করতে প্রথম থেকেই পরামর্শ দিয়েছেন পুলিশকর্মীদের। পাশাপাশি বিভিন্ন কনটেইনমেন্ট জোন এলাকায় ঘুরে ঘুরে মানুষের সুবিধা-অসুবিধার খোঁজ নিয়েছেন সাধারণ মানুষের। পাশে থাকার বার্তা দিয়েছেন। পাশাপাশি প্রতি মুহূর্তেই খোঁজ নিয়েছেন করোনা আক্রান্ত পুলিশকর্মীদের স্বাস্থ্যের। করোনা যুদ্ধে যে পুলিশকর্মীরা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন।

করোনা যুদ্ধে মানুষের মধ্যে থেকে কাজ করতে গিয়েই আক্রান্ত হয়েছেন পুলিশ কমিশনার, তেমনটা মনে করছে লালবাজার। তার রিপোর্ট পজেটিভ আসায় উদ্বিগ্ন গোটা পুলিশমহল। তার দ্রুত আরোগ্য কামনা করছেন পুলিশকর্মী-সহ গোটা কলকাতা।

Published by: Akash Misra
First published: September 10, 2020, 9:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर