corona virus btn
corona virus btn
Loading

'পুলিশ, প্রশাসনের দলীয় কর্মীদের মতো আচরণ মেনে নেওয়া যায় না', ফের তোপ রাজ্যপালের

'পুলিশ, প্রশাসনের দলীয় কর্মীদের মতো আচরণ মেনে নেওয়া যায় না', ফের তোপ রাজ্যপালের
Jagdeep Dhankhar

রাজনৈতিক মহল মনে করছে তাহলে কি বিধানসভা ভোটের দিকে তাকিয়েই রাজ্যপাল এবার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব হতে শুরু করেছেন?

  • Share this:

#কলকাতা: আবারও রাজ্যকে কড়া ভাষায় আক্রমণ করলেন রাজ্যপাল জগদীপ ধনখর। তবে এবার করোনা নিয়ে নয়, পুলিশ ও প্রশাসনের ভূমিকা নিয়ে রাজ্যের কড়া সমালোচনা করলেন রাজ্যপাল। শাসক দলের কর্মীর মত পুলিশ ও প্রশাসন আচরণ করছে বলে মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় টুইট করে আক্রমন করেছেন রাজ্যপাল। তিনি টুইট করে বলেন " পুলিশ ও প্রশাসনের ভূমিকা উদ্বেগজনক। শাসক দলের কর্মীর মতো তারা একদম সামনের সারিতে এসে আচরণ করছে। এটা অবিলম্বে শেষ হওয়া দরকার। এই বিষয়টিকে এড়িয়ে যাওয়া যায় না। এটার জন্য আগামী দিনে দাম দিতে হবে। পশ্চিমবঙ্গে গণতন্ত্র একমাত্র বাঁচতে পারে রাজনৈতিক সংঘর্ষ এবং রিগিং বন্ধ হলে। স্বাধীনতা গণতন্ত্র ছাড়া থাকে না। এটা আমার সাংবিধানিক দায়িত্ব সবার স্বাধীনতা রক্ষা করা।"

প্রসঙ্গত এর আগেও রাজ্যপাল একাধিকবার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছেন। রাজনৈতিক সংঘর্ষ থেকে শুরু করে বিভিন্ন সময়ে রাজ্যের পুলিশ প্রশাসন রাজ্যের শাসক দলের হয়ে কাজ করছে সে নিয়ে একাধিকবার টুইট করে রাজ্যকে কড়া ভাষায় আক্রমণ করেছেন রাজ্যপাল। তবে শুধু রাজ্যের আইন-শৃঙ্খলা নয়, রাজ্যে করোনা ভাইরাস সংক্রমণ প্রসঙ্গ নিয়েও রাজ্যকে কড়া ভাষায় বিঁধেছেন রাজ্যপাল। কখনও লকডাউনের কার্যকারিতা আবার কখনও রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যার পরিসংখ্যান ভয়ঙ্কর পরিবেশ তৈরি করছে বলেও মন্তব্য করেছেন রাজ্যপাল। তবে তিনি শুধু এখানেই থেমে থাকেননি, রাজ্যে লকডাউন সফল করার জন্য আধা সেনাবাহিনী মোতায়নের পক্ষেও সওয়াল করেছিলেন রাজ্যপাল।

কিন্তু বুধবার করোনা টেস্টিং-এর বিষয় এড়িয়ে কার্যত যেভাবে পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে এবার সরব হতে শুরু করলেন তা নিয়ে একাধিক জল্পনা হতে শুরু করেছে। করোনা টেস্টিং-এর রিপোর্ট কেন এত দেরিতে আসছে তা নিয়ে রাজ্যকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন রাজ্যপাল। কিন্তু এদিন রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে যেভাবে পুলিশ ও প্রশাসনকে শাসক দলের কর্মীর মতো আচরণ করছে বলে মন্তব্য করেছেন তা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর চর্চা। রাজনৈতিক মহল মনে করছে তাহলে কি বিধানসভা ভোটের দিকে তাকিয়েই রাজ্যপাল এবার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব হতে শুরু করেছেন?

 
Published by: Pooja Basu
First published: June 10, 2020, 10:45 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर