corona virus btn
corona virus btn
Loading

আর্থিক প্যাকেজ নিয়ে মুখ্যমন্ত্রীর নেতিবাচক অবস্থান দুঃখজনক, ট্যুইট রাজ্যপালের

আর্থিক প্যাকেজ নিয়ে মুখ্যমন্ত্রীর নেতিবাচক অবস্থান দুঃখজনক, ট্যুইট রাজ্যপালের

আর্থিক প্যাকেজ নিয়ে মুখ্যমন্ত্রীর সমালোচনার জবাব দেওয়ার জন্য কার্যত দিতে ময়দানে রাজ্যপাল জগদীপ ধনখড়। বৃহস্পতিবার বাংলাতেই ট্যুইট করে মুখ্যমন্ত্রীর আর্থিক প্যাকেজ নিয়ে নেতিবাচক অবস্থান কে দুঃখজনক বলে মন্তব্য করলেন রাজ্যপাল।

  • Share this:

#কলকাতা: আর্থিক প্যাকেজ নিয়ে মুখ্যমন্ত্রীর সমালোচনার জবাব দেওয়ার জন্য কার্যত দিতে ময়দানে রাজ্যপাল জগদীপ ধনখড়। বৃহস্পতিবার বাংলাতেই ট্যুইট করে মুখ্যমন্ত্রীর আর্থিক প্যাকেজ নিয়ে নেতিবাচক অবস্থান কে দুঃখজনক বলে মন্তব্য করলেন রাজ্যপাল। শুধু তাই নয় মুখ্যমন্ত্রীর এই নেতিবাচক অবস্থান পশ্চিমবঙ্গের পক্ষে ভালো নয় বলেও টুইট করে তার অবস্থান জানান রাজ্যপাল  জগদীপ ধনখড় । এদিন তিনি ট্যুইট করে বলেন " প্রধানমন্ত্রীর তরফে এই প্যাকেজ দূরদৃষ্টি সম্পন্ন যুগান্তকারী প্যাকেজ। অর্থনীতি এবং ছোট ব্যবসার জন্য দারুন হিতকারী। COVID-19 এর সুরঙ্গ পথ পেরিয়ে আশার আলোকরশ্মির বন্যা দেখা যাবে। মুখ্যমন্ত্রীর নেতিবাচক অবস্থান দুঃখজনক। পশ্চিমবঙ্গের পক্ষে ভালো নয়। চক্রান্তকারী নিষ্ক্রিয় হোক-নজর স্বাস্থ্য পিডিএস এবং পরিযায়ীদের সমস্যার উপর।"

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুড়ি লক্ষ কোটি টাকার প্যাকেজ কে অশ্বডিম্ব বলে ব্যঙ্গ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এর সাংবাদিক সম্মেলনের পর মুখ্যমন্ত্রীর নবান্ন অভিযোগ করেন "এটা একটা অশ্ব ডিম্ব,বিগ জিরো। প্রধানমন্ত্রীর ঘোষণার পর ভেবেছিলাম অনেক কিছু পাব।কিন্তু এটা জিডিপির কুড়ি নয়,০ শতাংশ।রাজ্য গুলি চালাবে কি করে।রাজ্যগুলোকে কিছুই দিলোনা।ভাওতার পর ভাওতা এটা।" শুধু তাই নয় অর্থমন্ত্রীর এই ঘোষণাকে একেবারে বেকার বলে বুধবার মুখ্যমন্ত্রী মন্তব্য করেন " কাউকে টাকা দেয়নি।রাজ্যকে দেয়নি। সাধারণ মানুষ কেও দেয়নি। এটা চোখে ধুলো দেওয়া হয়েছে। এমনিতে ১৫ লক্ষ কোটি টাকা দেয় এবার দিল তিন লক্ষ কোটি টাকার ঋণ।" মুখ্যমন্ত্রীর কথায় " এটা জিডিপির ২% ও নয়। একটা গ্রেট জিরো।"

বুধবারের মুখ্যমন্ত্রীর এই অবস্থানকে বৃহস্পতিবার টুইট করে দুঃখজনক বলে মন্তব্য করলেন রাজ্যপাল। এর আগে রাজ্যের একাধিক প্রসঙ্গ নিয়ে সরব হয়েছেন রাজ্যপাল। রেশনের দুর্নীতির অভিযোগ থেকে শুরু করে কালোবাজারি এমনকি প্রশাসনিক আধিকারিকদের রাজনীতির উর্ধ্বে উঠে কাজ করার আবেদন জানান রাজ্যপাল জগদীপ ধনখর। তবে এদিন মুখ্যমন্ত্রীর অবস্থানকে কড়া ভাষায় আক্রমণ না করলেও কার্যত করে তার মনোভাব বুঝিয়ে দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

Published by: Akash Misra
First published: May 14, 2020, 9:14 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर