কলকাতা

?>
corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় রাজ্যের প্রস্তুতির খোঁজ নিতে মুখ্য সচিবের সঙ্গে বৈঠকে রাজ্যপাল

করোনা মোকাবিলায় রাজ্যের প্রস্তুতির খোঁজ নিতে মুখ্য সচিবের সঙ্গে বৈঠকে রাজ্যপাল

রাজ্যে করোনা আক্রান্ত বেরোনোর পর থেকেই কেন্দ্র-রাজ্য একযোগে করোনা মোকাবিলায় কাজ করা উচিত বলে বারবারই সওয়াল করেছেন রাজ্যপাল।

  • Share this:

#কলকাতা: করোনা ভাইরাস মোকাবিলায় এখনো পর্যন্ত রাজ্যের তরফে কি কি প্রস্তুতি নেওয়া হয়েছে তা নিয়ে এবার মুখ্য সচিবের সঙ্গে বৈঠক করতে চলেছেন রাজ্যপাল জাগদীপ ধনকার। বুধবার সন্ধ্যেবেলায় রাজভবনে এই বৈঠক হওয়ার কথা রয়েছে। রাজভবন সূত্রে খবর এই বৈঠকে মূলত এখনো পর্যন্ত রাজ্যের তরফ কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে,কত জন আক্রান্ত হয়েছেন,কতজন মারা গেছেন বিস্তারিত তথ্য মুখ্য সচিবের থেকে এই বৈঠক থেকে নেবেন রাজ্যপাল। সম্প্রতি করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যের তরফ এ ব্যবস্থা নেওয়া হয়েছে তা নিয়ে রাজ্যের থেকে জানতে চান রাজ্যপাল। কিন্তু তাকে কোন তথ্য দেওয়া হয়নি বলে উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল। মঙ্গলবারই ট্যুইট করে রাজ্যের মন্ত্রী ও বিধায়কদের একবছরের বেতনের বেতনের ৩০% টাকা কেটে  করোনা মোকাবিলায় দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী কে অনুরোধ জানান রাজ্যপাল। তার পরপরই বুধবারের বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

রাজ্যে করোনা আক্রান্ত বেরোনোর পর থেকেই কেন্দ্র-রাজ্য একযোগে করোনা মোকাবিলায় কাজ করা উচিত বলে বারবারই সওয়াল করেছেন রাজ্যপাল। শুধুু তাই নয় রাজ্যের তরফে করণা মোকাবিলায় তার তরফেও যা যা করার তিনি তা করবেন বলেও ইতিমধ্যেই তা টুইট করে জানিয়েছেন। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে করণা মোকাবিলায় ১০ লক্ষ টাকা আর্থিক অনুদান দিয়েছেন রাজ্যপাল জাগদীপ ধনকার। যদিও কিছুদিন আগেই করো না নিয়ে তাকে তথ্য দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তুলেছিলেন খোদ রাজ্যপাল। অবশেষে করোনা নিয়ে বুধবার সন্ধ্যেবেলায় মুখ্য সচিবের সঙ্গে বৈঠক করতে চলেছেন রাজ্যপাল জাগদীপ ধনকার। এদিন সকালে তিনি টুইট করে জানান " আজ সন্ধ্যে বেলায় মুখ্য সচিবের সঙ্গে বৈঠক করে রাজ্যের তরফে কিছু তথ্য আমি পাব। আমার তরফেও কিছু মতামত রাজ্য কে দেব। করোনাভাইরাস এর মোকাবিলা তে সামাজিক দূরত্ব একমাত্র অস্ত্র।"

মঙ্গলবারই  রাজ্যের মন্ত্রী ও বিধায়কদের এক বছরের বেতনের ৩০% টাকা কেটে করোনা মোকাবিলায় দেওয়ার জন্য টুইট করে মুখ্যমন্ত্রী কে অনুরোধ জানান রাজ্যপাল। সেই অনুরোধের ২৪ঘন্টা যেতে না যেতেই মুখ্য সচিবের সঙ্গে রাজ্যপালের বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সোমরাজ বন্দোপাধ্যায়

Published by: Dolon Chattopadhyay
First published: April 8, 2020, 11:57 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर